• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

  বরিশাল ব্যুরো

১৬ নভেম্বর ২০২০, ১৯:৪০
অধিকার
সোনারগাঁ টেক্সটাইলের শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচী (ছবি : দৈনিক অধিকার )

আট মাসের বকেয়া বেতন পরিশোধ এবং বন্ধ মিল চালু করার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেছে সোনারগাঁ টেক্সটাইলের শ্রমিকরা।

সোমবার (১৬ নভেম্বর) বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। এতে বরিশাল থেকে পটুয়াখালীগামী সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ব্যস্ত এই সড়কের দুই পাশে যানবাহনে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়।

পরবর্তীতে মালিকের সঙ্গে বৈঠক করে বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করেন।

আন্দোলনকারী শ্রমিকদের নেতৃত্বদানকারী বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, ওসি নুরুল ইসলাম তাদেরকে আশস্ত করে জানিয়েছেন নভেম্বর মাসেই সোনারগাঁও টেক্সটাইল মিলে দুইটি ইউনিট চালু করবেন মালিক পক্ষ। পরবর্তী ডিসেম্বর মাসে পর্যায়ক্রমে সকল ইউনিট চালু এবং শ্রমিকদের বকেয়া আট মাসের বেতন পরিশোধ করা হবে।

অবরোধ চলাকালে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন- বরিশাল জেলা কমিউনিষ্ট পার্টি সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বরিশাল ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, বাসদ আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, আখতার হোসেন শুপ্র, নৌযান শ্রমিক নেতা মাস্টার আবুল হাসেম, এমরান হাওলাদার, হারুন শরীফ, ফরহাদ হোসেন প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড