• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতের লিফটে আটকা পড়লেন ১৮ আইনজীবী

  সারাদেশ ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৮:৫৯
আটকা পড়া আইনজীবীদের উদ্ধার করা হচ্ছে (ছবি : সংগৃহীত)

ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের লিফটে আটকা পড়লেন ১৮ আইনজীবী। তারা টানা ৩৮ মিনিট লিফটে আটকা থাকেন। খবর পেয়ে তাদের উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে আদালতের পাঁচ তলা থেকে নামার সময় এ ঘটনা ঘটে। আটকা পড়ে সিনিয়র ৫-৬ আইনজীবী অসুস্থ হয়ে পড়েন।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আইনজীবীরা। তারা আদালত বর্জনের ঘোষণা দেন। ফলে দুপুর দেড়টার পর স্থবির হয়ে পড়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান আল হোসাঈন তাজ।

তিনি জানান, টানা ৩৮ মিনিট লিফটের ভেতরে আটকা ছিলেন ১৮ জন আইনজীবী। এ সময় সিনিয়র বেশ কয়েকজন আইনজীবী অসুস্থ হয়ে পড়েন। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আইনজীবীদের উদ্ধার করে।

এই আইনজীবী নেতা আরও জানান, এ ঘটনায় দুপুর দেড়টার পর আইনজীবীদের পক্ষ থেকে আদালত বর্জনের ঘোষণা দেয়া হয়। একই সঙ্গে, চিফ জুডিশিয়াল ভবনের চতুর্থ তলায় আমলি আদালতের কার্যক্রম পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) এ বিষয়ে সিদ্ধান্ত না হলে কর্মসূচি দেয়া হতে পারে।

বিক্ষুব্ধ আইনজীবীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ভবনটি উদ্বোধনের পর থেকে লিফট দুর্ঘটনা হরহামেশাই ঘটছে। এর আগেও বহুবার আইনজীবীরা লিফটে আটকা পড়েছেন। কিন্তু বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের টনক নড়ছে না। মূলত ভবন নির্মাণের সময় নিম্নমানের লিফট দেয়ার কারণে একই ঘটনা ঘটছে।

ময়মনসিংহ জেলা বারের সিনিয়র আইনজীবী আলহাজ আব্দুল গফুর জানান, টানা ৩৮ মিনিট লিফটে আটকা পড়ে অসুস্থ হয়ে পড়েছিলাম। পরে ফায়ার সার্ভিস এসে আমিসহ ১৮ জন আইনজীবীকে উদ্ধার করেছে। আদালত ভবনে এ ধরনের দুর্ঘটনা দুঃখজনক।’

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নূরুল হক বলেন, আইনজীবীদের দাবি অনুযায়ী ওই ভবনের চতুর্থ তলায় আমলি আদালতের কার্যক্রম পরিচালনা করা না হলে আদালত বর্জন কর্মসূচি গ্রহণ করা হবে।

তবে এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কারো বক্তব্য পাওয়া যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড