• বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষিকার নদীতে ঝাঁপ, দেড় ঘণ্টা পর জীবিত উদ্ধার

  জেলা প্রতিনিধি, বরিশাল

১৫ নভেম্বর ২০২০, ১২:৫৭
এমভি সুন্দরবন-১০ লঞ্চ
এমভি সুন্দরবন-১০ লঞ্চ (ছবি : সংগৃহীত)

বরিশাল থেকে ঢাকা যাওয়ার পথে এমভি সুন্দরবন-১০ লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পরেছেন এক নারী শিক্ষক। তার নাম মুক্তা আক্তার ফাল্গুনি (২৬)। তবে তাকে জীবিত উদ্ধার করতে পেরেছে স্থানীয় জেলেরা।

শনিবার (১৪ নভেম্বর) রাত ১০টার দিকে কীর্তনখোলা ও আড়িয়ালখা নদীর মোহনায় এ ঘটনা ঘটে।

জানা যায়, প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর ওই নারীকে চরমোনাই ইউপির রাজাপুর নামক এলাকা সংলগ্ন নদী থেকে স্থানীয় জেলেরা জীবিত উদ্ধার করে। রবিবার সকালে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সুন্দরবন-১০ লঞ্চের মাস্টার মজিবর রহমান বলেন, ওই শিক্ষিকার সাথে তার মা ও খালা ছিল। তারা লঞ্চের ডেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিলেন। রাত ১০টার দিকে লঞ্চটি তালতলী ও চরমোনাই নদী মোহনায় গেলে দ্বিতীয় তলা থেকে শিক্ষিকা আকস্মিক ঝাঁপিয়ে পড়েন।

মাস্টার মজিবর বলেন, তাৎক্ষনিক কয়েকটি লঞ্চ এর স্টাফরা সার্চ লাইট মেরে এবং মাইকিং করে ঝাপ দেওয়া যাত্রীকে উদ্ধারের চেষ্টা শুরু করেন। জেলেদেরকেও বিষয়টি জানানো হয়।

লঞ্চের একাধিক যাত্রী জানান, দ্বিতীয় তলায় পেছনের অংশে বাম পাশে স্থান নিয়ে মুক্তা তার মা ও খালার সাথে কথা বলছিলেন। আকস্মিক উত্তেজিত হয়ে দৌড়ে গিয়ে নদীতে ঝাঁপ দেয় সে। সাথে সাথে লঞ্চ ঘুরিয়ে ঘটনাস্থলে গেলেও তার সন্ধান পায়নি। পরে লঞ্চের স্টাফরা মাইকিং করে স্থানীয় জেলেদের অবহিত করেন।

সুন্দরবন-১০ লঞ্চের সুপারভাইজার হারুন অর রশিদ জানান, রাত সাড়ে ১১টার দিকে শিক্ষিকা মুক্তা আক্তার ফাল্গুনিকে চরমোনাই ইউপির রাজাপুর নামক এলাকা সংলগ্ন নদী থেকে স্থানীয় জেলেরা জীবিত উদ্ধার করে। শিক্ষিকা মুক্তা ভোলায় একটি প্রাথমকি বিদ্যালয়ে শিক্ষকতা করেন।

এ বিষয়ে বরিশাল সদর নৌ-পুলিশের ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, জেলেরা নারীকে উদ্ধার করে চরমোনাইর ইউপি সদস্য জুয়েল ও আল আমিন চৌকিদারের তত্বাবধানে রাখেন। প্রাথমিক চিকিৎসা শেষে রবিবার সকালে শিক্ষিকাকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড