• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌরসভা নির্বাচন

ফরিদপুরে বিএনপির মেয়র প্রার্থী নায়াব ইউসুফ, মধুখালীতে সাহাবুদ্দিন আহমেদ  

  ফরিদপুর প্রতিনিধি

১৪ নভেম্বর ২০২০, ২৩:০৩

আসন্ন ফরিদপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেয়েছেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ এবং মধুখালী পৌরসভায় সাহাবুদ্দিন আহমেদ সতেজ। তিনি মধুখালী পৌর বিএনপির সভাপতি।

বিএনপির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শনিবার (১৪ নভেম্বর) বিকাল পাঁচটায় দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তাদের হাতে মনোনয়ন পত্র তুলে দেন মনোনয়ন কমিটির সদস্য ও বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী কর্মকর্তা আব্দুস সাত্তার।

এ সময় বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ফরিদপুর শহর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এমটি আক্তার টুটুল, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক উপস্থিত ছিলেন।

চৌধুরী নায়াব ইবনে ইউসুফ বিএনপির ভাইস চেয়ারম্যান এবং সাবেক মন্ত্রী ও সদর আসনের পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য চৌধুরী কামাল ইবনে ইউসুফের জ্যেষ্ঠ কন্যা। বিগত জাতীয় নির্বাচনের সময় ফরিদপুরের বহুল সমালোচিত ও বিতর্কিত রাজনৈতিক শক্তির মদদে দায়েরকৃত একটি মিথ্যা হয়রানীমূলক হত্যা মামলার আসামি হয়ে কারাবন্দি হয়ে তিনি ব্যাপক আলোচিত নেত্রী হয়ে উঠেন।

এদিকে, শুক্রবার (১৪ নভেম্বর) আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়। ফরিদপুর সদর পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন অমিতাভ বোস এবং মধুখালী পৌরসভায় খন্দকার মোরশেদ আলম লিমন।

আগামী ১৫ জানুয়ারি রবিবার এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন। নির্বাচনকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার পাশাপাশি জল্পনা-কল্পনাও চলছে।

অমিতাভ বোস বর্তমানে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ইতিপূর্বে সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। বিগত সময়ে তিনি নানাভাবে রাজনৈতিক নির্যাতনের শিকার হয়েছিলেন। একটি চাঁদাবাজির মামলায় তাকে জেলে যেতে হয়।

অন্যদিকে খন্দকার মোরশেদ রহমান মধুখালী পৌরসভার প্রথম মেয়র। সেবারও তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। তিনি এবার দ্বিতীয় দফায় আসন্ন মধুখালী পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন। খন্দকার মোরশেদ রহমান মধুখখালী পৌর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড