• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

  মানিকগঞ্জ প্রতিনিধি

১৪ নভেম্বর ২০২০, ১৮:২৬
মানিকগঞ্জ
মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম উদ্বোধন

দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসে সংক্রমণ রোধে মাস্ক ও সামাজিক নিরাপত্তার বিষয়ে গুরুত্বারোপ করেছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে ও মৃত্যুর হার কমাতে সবাইকে মাস্ক ও সামাজিক নিরাপত্তা এবং বার বার হাত ধুতে হবে। এসব না করলে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসের সংক্রামণ রোধ করা সম্ভব হবে না। তাই দেশের সবাইকে মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান। তিনি আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা যদি মাস্ক পড়ি, সামাজিক দূরত্ব মেনে কাজ করি। তাহলে আমাদের দেশে করোনা ভাইরাসের মৃত্যুর হার বাড়বে না এবং সংক্রমণ হার নিয়ন্ত্রণে রাখতে পারবো। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পড়াটা খুব জরুরী। মাস্ক পড়লে নিজে ভালো থাকবেন, অপরকে ভালো রাখবেন এবং আপনার পরিবার ভালো থাকবে।

মন্ত্রী আরও বলেন, যে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেশি হয়েছে। সে দেশের অর্থনৈতিক বিপর্যয়ে নেমে এসেছে। মানুষের বেকার সমস্যা, দারিদ্রতা ও সামাজিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে। আমরা ওই অবস্থায় যেতে চাই না। কারণ অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো। আমরা ভারতের মত মাইনাসে যেতে চাই না।

কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন, কর্নেল মালেক মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা: খান মো. আরিফ, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ফৌজিয়া খান, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, উপাধ্যক্ষ ডাঃ শিশির রজ্ঞন দাশ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. আব্দুস সালাম প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড