• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে বিষ প্রয়োগে ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১৪ নভেম্বর ২০২০, ১৩:১৩
মাছ নিধন
বিষ প্রয়োগে মাছ নিধন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালীতে পূর্ব শত্রুতার জের ধরে দুইটি মৎস্য প্রজেক্টে বিষ প্রয়োগে প্রায় ১২ লক্ষাধিক টাকার নিধন করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে উপজেলার সরল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পাইরাং এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সরল ইউনিয়নের পাইরাং এলাকার নজির আহমদের ছেলে মো. রাসেল উল্লাহ দীর্ঘদিন ধরে প্রজেক্টে মাছ চাষ করে আসছিল। বৃহস্পতিবার গভীর রাতে তার প্রজেক্টে বিষ দেয় দুর্বৃত্তরা। পরদিন শুক্রবার (১৩ নভেম্বর) সকালে লোকজন প্রজেক্টে মরা মাছ ভাসতে দেখে মালিক রাসেলকে খবর দেন। একপর্যায়ে খবর পেয়ে তিনি প্রজেক্টে এসে দেখেন তার দুইটি প্রজেক্টের সম্পূর্ণ মাছ মরে পানিতে ভাসছে।

এ দিকে ঘটনাস্থল থেকে ফোমিটক্স নামক তিনটি বিষের বোতল পাওয়া গেছে। ওই বিষ দ্বারাই দুর্বৃত্তরা মাছগুলো মেরে ফেলেছে বলে ধারণা করছেন স্থানীয়দের।

ক্ষতিগ্রস্ত মৎস্য প্রজেক্ট মালিক মো. রাসেল উল্লাহ বলেন, ‘স্থানীয় কতিপয় দুর্বৃত্তের দল পূর্ব শত্রুতার জের ধরে আমার প্রজেক্টে বিষ ঢেলে দিয়ে সম্পূর্ণ মাছ মেরে ফেলেছে। ৩০ থেকে ৩৫ মণ মাছ নষ্ট করে আমার প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে। আমার সাথে শত্রুতা থাকতে পারে, কিন্তু মাছের সাথে কি শত্রুতা ছিল তাদের? এতগুলো মাছ কেন নষ্ট করল তারা? আমি প্রশাসনের নিকট এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’

একই সময় তিনি বাদী হয়ে বাঁশখালী থানায় মামলা দায়েরের কথা জানিয়েছেন।

আরও পড়ুন : দুর্ঘটনায় মায়ের প্রাণহানি, মৃত্যুর সঙ্গে লড়ছে ২ শিশু সন্তান

বিষয়টিতে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, ‘পাইরাং এলাকায় প্রজেক্টে বিষ ঢেলে দিয়ে মাছ মেরে ফেলার ঘটনাটি শুনেছি। তদন্ত পূর্বক এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড