• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলাম ধর্ম নিয়ে অপপ্রচার, সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

  পটুয়াখালী প্রতিনিধি

১৪ নভেম্বর ২০২০, ১২:২৮
গ্রেপ্তার
গ্রেপ্তার (প্রতীকী ছবি)

সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অপপ্রচার চালানোর অভিযোগে পটুয়াখালীতে মো. আবদুল্লাহ আল নোমান ওরফে মিঠু নামে সাবেক এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পু‌লিশ।

শুক্রবার (১৩ নভেম্বর) বিক‌াল সাড়ে ৫টার দি‌কে শহরের আউলিয়াপুর এলাকা থেকে ডি‌বি পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

গ্রেপ্তার আবদুল্লাহ জেলা ছাত্রলীগের সাবেক গণ শিক্ষা‌বিষয়ক সম্পাদক।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আকতার মোর্শেদ দৈনিক অধিকারকে জানান, গত কয়েকদিন ধরে নিজের ফেসবুক আইডিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছিল আবদুল্লাহ। যা নি‌য়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টির পাশাপাশি তীব্র প্রতিবাদের ঝড় ওঠে। যা পরে বিক্ষোভে রূপ নেয়।

পটুয়াখালী জেলা পুলিশের নজরে আসলে বিষয়টি পর্যবেক্ষণ করে শুক্রবার দুপুর থেকে তাকে আটকের জন্য অভিযানে নামে পুলিশ। একপর্যায়ে বিকাল সাড়ে ৫টার দিকে আউলিয়াপুর থেকে তাকে গ্রেপ্তার ক‌রা হয়। তার বিরুদ্ধে পু‌লিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

আরও পড়ুন : দুর্ঘটনায় মায়ের প্রাণহানি, মৃত্যুর সঙ্গে লড়ছে ২ শিশু সন্তান

উল্লেখ্য, নাম আবদুল্লাহ আল নোমান ওরফে মিঠু হ‌লেও ফেসবু‌কে নোমান মিঠু না‌মে পরিচিত সে। পটুয়াখালী জেলাসহ দেশের বিভিন্ন এলাকায় নোমান মিঠু একজন ব্লগার হিসাবেও পরিচিত। সাম্প্রতিক সময়ে পটুয়াখালী শহরের বিভিন্ন স্থানে বন্ধুদের নিয়ে পরিত্যক্ত জ‌মিতে কৃষ্ণচূড়া গাছ লাগিয়ে ‘অক্সিজেনের ফেরিওয়ালা’ হিসেবে বেশ পরিচিতি লাভ করেছেন তিনি। এছাড়া পৌরসভা ও জেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে ফেসবুকে তুলে ধরে আলোচনায় এসেছিলেন তিনি। কিন্তু গত কয়েকদিন ধরে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে স্ট্যাটাস দেওয়ায় তোপের মুখে পড়েন এই ছাত্রলীগ নেতা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড