• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

  ভৈরব প্রতিনিধি, কিশোরগঞ্জ

১২ নভেম্বর ২০২০, ১৫:৩৭
বিনামূল্যে সার বিতরণ
কৃষকদের মাঝে বিনামূল্যে সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে (ছবি: দৈনিক অধিকার)

‘মুজিববর্ষের অঙ্গীকার, কৃষি হবে জোরদার’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে কিশোরগঞ্জের ভৈরবে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে উপজেলা মিলনায়তনে ভৈরব কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি কর্মকর্তা আকলিমা বেগম স্থানীয় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ার বেগম ও মৎস্য কর্মকর্তা লতিফুর রহমান প্রমুখ। এতে স্থানীয় কৃষক-কৃষাণীগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২০-২১ অর্থবছরে পুনর্বাসন কর্মসূচীর আওতায় প্রাকৃতিক দুর্যোগের কারণে ফসলের ক্ষয় ক্ষতি পুষিয়ে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, টমেটো ও মরিচ ফসলের বীজ ও রাসায়নিক সার বিনা মূল্যে ৩ হাজার ৯৯০ জন কৃষকের মাঝে বিতরণ করা হবে। তাছাড়া ২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধান, গম, ভূট্টা, সরিষা, শীতকালীন মুগ, পেঁয়াজ, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৮৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ প্রদান করা হবে।

কৃষকরাই দেশের প্রকৃত যোদ্ধা উল্লেখ করে সার ও বীজ বিতরণকালে প্রধান অতিথি মো. সায়দুল্লাহ মিয়া বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বাংলাদেশকে কৃষি সমৃদ্ধশালী করার লক্ষে কৃষকদের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণের ব্যবস্থা করা হয়েছে। তাই দেশে যেন খাদ্য ঘাটতি না পড়ে, সে অনুযায়ী শ্রম বিনিয়োগ করতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড