• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদী-ট্রেনের ইঞ্জিন থেকে ফেনসিডিল উদ্ধার, ২ চালক আটক

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১০ নভেম্বর ২০২০, ১১:২১
ঈশ্বরদী
ফাইল ফটো

রেলওয়ের মালবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ৪৯৬ বোতল ভারতীয় নিষিদ্ধ ঘোষিত ফেনসিডিল উদ্ধার করেছে জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্প সদস্যরা। অবৈধ ফেনসিডিল মালবাহী ট্রেনের ইঞ্জিনে বহনের দায়ের আটক করা হয়েছে দুই চালককে।

সোমবার (৯ নভেম্বর) দুপুরে ঈশ্বরদী জংশন স্টেশনে মালবাহী ট্রেন থামিয়ে র‌্যাব ফেনসিডিল উদ্ধার ও চালকদের আটক করে।

আটককৃত মালবাহী ট্রেনের চালকরা হলেন হায়দার আলী (৪০) ও শাহিনুর রহমান (৩০)। তারা রেলওয়ের পার্বত্যপুর লোকো মোটিভের চালক। পাকশী বিভাগীয় রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখার উপ সহকারী পরিদর্শক (এএসআই) সিদ্দিকুর রহমান জয়পুরহাট র‌্যাব-৫ এর বরাত দিয়ে মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব, আরএনবি ও রেলওয়ে সূত্র জানায়, ঘটনার দিন সকালে মালবাহী ট্রেন (বিটিও এমটি) পার্বত্যপুর থেকে জ্বালানি তেল নিয়ে খুলনার দিকে রওনা হয়। গোপন সংবাদে জয়পুরহাট র‌্যাব-৫ সদস্যরা জানতে পারেন ওই মালট্রেনের ইঞ্জিনে ফেনসিডিলের বড় চালান নিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তখন বিষয়টি র‌্যাব রেলওয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করেন। রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনটির পিছু নিয়ে ঈশ্বরদী জংশন স্টেশনে আটকের নির্দেশ দেন। তখন র‌্যাবের একটি দল ট্রেনের পিছনে পিছনে দুপুরে ঈশ্বরদী স্টেশনে আসেন। তখন র‌্যাব সদস্যরা ট্রেনের ইঞ্জিনে তল্লাশি চালিয়ে ৪৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। একই সঙ্গে রেলওয়ে কর্তৃপক্ষের নির্দেশে দুই চালককে আটক করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) গোয়েন্দা শাখার উপ সহকারী পরিদর্শক (এএসআই) সিদ্দিকুর রহমান বলেন, ঘটনার সময় ঈশ্বরদী স্টেশনে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি থানা পুলিশ ও রেলওয়ের গোয়েন্দা শাখার সদস্যদের উপস্থিতিতে ইঞ্জিন থেকে ওই ফেনসিডিল উদ্ধার করা হয়। একই সঙ্গে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে মালট্রেনের দুই চালককে আটক করা হয়। একই সঙ্গে ট্রেনটিকে নিয়ে যাওয়ার জন্য অপর দুই চালককে বুঝিয়ে দেওয়া হয়। র‌্যাব উদ্ধার হওয়া ফেনসিডিলসহ আটককৃত দুই চালককে জয়পুরহাট ক্যাম্পে নিয়ে যান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড