• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রীকে হত্যার দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড

  কুড়িগ্রাম প্রতিনিধি

০৯ নভেম্বর ২০২০, ১৭:৫৫
রায়
ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের রৌমারীতে আরজিনা খাতুন (১৬) নামে এক স্কুল শিক্ষার্থীকে জবাই করে হত্যার দায়ে আনারুল হক (২০) নামে এক যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে বিজ্ঞ বিচারক আব্দুল মান্নান এ রায় প্রদান করেন। মামলায় অপর দুই আসামীকে খালাস প্রদান করা হয়। স্বাধীনতার পর কুড়িগ্রাম আদালতে আমৃত্যু কারাদণ্ডের রায় এই প্রথম বলে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান।

মামলার বিবরণে জানা যায়, বিগত ২০১৫ সালের ১৪ জুন সকাল ১১টার সময় রৌমারী উপজেলার সদর ইউনিয়নের চেংটাপাড়া গ্রামের মৃত আব্দুল বাতেনের পুত্র আইয়ুব আলী (২০) ও বাতার গ্রামের ছফের আলীর পুত্র আনারুল হক (২০)সহ অজ্ঞাতনামারা পার্শ্ববর্তী বোয়ালমারী গ্রামের মৃত আব্দুল হাই আকন্দের ছোট মেয়ে এবং শৌলমারী এমআর উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পাশ করা আরজিনা খাতুনকে তাদের রান্নাঘরে নিয়ে গিয়ে ছোঁড়া দিয়ে গলা কেটে হত্যা করে। আসামী আইয়ুব আলী আরজিনাকে প্রেমের প্রস্তাব দিলে প্রতিবাদ করে মেয়েটি। এ নিয়ে অভিভাবক পর্যায়ে জানানো হয়। এতে ক্ষিপ্ত হয়ে সঙ্গীদের নিয়ে এ ধরণের ঘটনা ঘটায় বলে অভিযোগ করা হয়। এ ঘটনার পর আসামী আইয়ুব আলী চেংটাপাড়া গ্রামে ফিরে এসে জনৈক কোমল রবিদাসের বাড়ির পাশে ডোবায় গায়ের রক্ত ধোয়ার সময় অজ্ঞান হয়ে পানিতে পরে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর দীর্ঘ শুনানি শেষে সোমবার (৯নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে বিজ্ঞ বিচারক অপর আসামী আনারুল হককে আমৃত্যু কারাদণ্ডের রায় দেন। এছাড়াও তদন্তে অভিযুক্ত একই গ্রামের নজরুল ইসলামের পুত্র রায়হানুল ইসলাম ও আব্দুল মান্নানের পুত্র আব্দুর রশিদকে আদালত বেকসুর খালাস প্রদান করেন। আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মুহা. ফকরুল ইসলাম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান, এই রায়ের মাধ্যমে সহিংসতা কারীদের প্রতি একটি শক্ত বার্তা প্রেরণ করা হল। দেশ স্বাধীনের পর কুড়িগ্রাম আদালতে আমৃত্যু কারাদণ্ডের রায় এই প্রথম বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড