• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

 ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন: বাগেরহাটে বিক্ষোভ

  বাগেরহাট প্রতিনিধি

০৬ নভেম্বর ২০২০, ১৭:৫৬
বিক্ষোভ
ছবি : সংগৃহীত

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বাগেরহাটের মোড়েলগঞ্জের চিংড়াখালী বাজারে ‘রাসূল প্রেমী তাওহীদী জনতা’ এর ব্যানারে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে ঘণ্টাব্যাপী এ বিক্ষোভের ডাক দেন চিংড়াখালী ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমামগণ। পরে জুমার নামাজ শেষে বিক্ষোভে যোগ দেন হাজারো মুসল্লি।

এসময় বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। এছাড়াও বাংলাদেশে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দেওয়া হয়।

ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। তাই মুসলিম জাতির এক হবার আহ্বান জানান বক্তারা। ফ্রান্সের রাষ্ট্র প্রধান মুসলিম জাতির কাছে যদি ক্ষমা না চায় তাহলে ফ্রান্স বিরোধী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এসময় বক্তব্য দেন চিংড়াখালী বাজার জামে মসজিদের ইমাম মো. মাওলানা আব্দুল ওহাব, সাবেক ইউপি সদস্য মো. লুৎফর সরদার, ছোট কুমারখালী জামে মসজিদের ইমাম মাওলানা আক্তারুজ্জামান কচি, ইমাম মো. এনামুল হক শেখ,মাওলানা আলমগীর হোসেন, মাওলানা খবির হোসেন,মাওলানা নাদিম শেখ, অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. কালাম সিকদার, কুমারখালী জামে মসজিদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মোল্লাসহ আরও অনেকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড