• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় জেলেদের মাঝে সমুদ্রগামী নৌকা বিতরণ

  ভোলা প্রতিনিধি

০৬ নভেম্বর ২০২০, ১৫:১৪
ভোলা
ছবি : সংগৃহীত

ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ কুকরি-মুকরিতে নিষিদ্ধ বেহুন্দি জাল ব্যবহারকারী ২৫ জন জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৫ টি সমুদ্রগামী ইঞ্জিন চালিত নৌকা, জাল ও ফিস ফাইন্ডার মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

সকালে কুকরি-মুকরির মনুরা ঘাটে ইফাদের অর্থায়নে পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা এগুলো বিতরণ করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। প্রধান অতিথি ছিলেন চর কুকরি মুকরির ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার সাবেক চেয়ারম্যান হাসনাইন আহমেদ ডিকেন, সহকারী পরিচালক ডা. খলিলুর রহমান ও এরিয়া ম্যানেজার আমজাদ হোসেন, ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর নাসির উদ্দিন প্রমানিক ।

কুকরি মুকরি ইউনিয়নের ২৫ জেলেদের মাঝে সরকারি নিয়ম কানুন মেনে মৎস্য ও মৎস্যজাত পণ্য উৎপাদন এবং বাজারজাতকরণের মাধ্যমে উপকূলীয় জেলে সম্প্রদায়ের আয় বৃদ্ধি লক্ষ্যে ইঞ্জিন চালিত পাঁচটি নৌকা, জাল ও ফিস ফাইন্ডার মেশিন বিতরণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড