• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক মেয়রের বিরুদ্ধে প্রতিবন্ধী পরিবারের বাড়ি দখলের অভিযোগ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

০৪ নভেম্বর ২০২০, ১৬:০১
সম্মেলন
ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মো. নূরুল হক ভূঁইয়ার বিরুদ্ধে এক প্রতিবন্ধী পরিবারের বাড়ি ভাড়া নিয়ে ২০ বছর ধরে দখল করে রাখার অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। বুধবার সকালে আখাউড়া পৌর শহরের রাধানগরের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন বাড়ির মালিক মো. আবুল কালাম চৌধুরী (৭২)। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আখাউড়া পৌর শহরের রাধানগর মৌজার ২৯৩ দাগে বিএস ১৩১০ দাগে খরিদ সূত্রে আমি সাড়ে ৪ শতক ভূমির মালিক। বিএস ২০৪ নং চূড়ান্ত খতিয়ানে আমার নামে ভূমিটি লিপিবদ্ধ হয়। ক্রয়ের পর আমি উক্ত জায়গায় ভিট পাকা চারচালা টিনের ঘর নির্মাণ করি। বিগত ২০০১ সালের ২৪ জানুয়ারি আখাউড়া পৌরসভার তৎকালীন মেয়র মো. নূরুল হক ভূঁইয়া ভাড়াটিয়া চুক্তি মূলে মাসিক ১২শ টাকায় আমার বাড়িটি ভাড়া নেয়। প্রথম দিকে ৫/৬ মাস ভাড়া পরিশোধ করে এরপর তালবাহানা করে ভাড়া দেওয়া বন্ধ করে দেয়। দীর্ঘ দিন ভাড়া পরিশোধ না করায় ২০০২ সালে ভাড়া আদায় ও বাড়ি ছাড়ার বিষয়ে একটি শালিস সভা হয়। কিন্তু সালিশ সভার রায় অনুযায়ী সাবেক মেয়র মো. নূরুল হক ভূঁইয়া আমার পাওনা বকেয়া ভাড়া পরিশোধ না করে নানা তালবাহানা করে প্রায় ২০ বছর যাবত আমার কোটি টাকা মূল্যের বাড়িটি জোর করে দখল করে রেখেছেন। বাড়িটি ছাড়ার জন্য বার বার তাকে তাগাদা দিলেও তিনি ব্যক্তিগত বাহিনী ও দলের প্রভাব খাটিয়ে আমাকে হুমকি ধমকি দিচ্ছেন। বর্তমানে আমি পরিবার নিয়ে নিরাপত্তা হীনতায় ভুগছি। মো. আবুল কালাম চৌধুরী আরও বলেন, আমি একজন বৃদ্ধ মানুষ। আমার ৫ ছেলে ও মেয়ে। এর মধ্যে ২ ছেলে ১ মেয়ে শারীরিক প্রতিবন্ধী। এক প্রতিবন্ধী ছেলে অর্থের অভাবে বিনা চিকিৎসায় মারা গেছে। বর্তমানে অর্থের অভাবে সংসারের ভরণপোষণসহ প্রতিবন্ধী ২ সন্তানের চিকিৎসা খরচ চালাতে পারছি না। এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

তিনি তার বাড়িটি উদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী এড. আনিসুল হকসহ সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। সংবাদ সম্মেলনে মো. আবুল কালাম চৌধুরীর স্ত্রী লূৎফুন্নাহার ও ছেলে মো: ইকবাল হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। এ বিষয়ে যোগাযোগ করা হলে আখাউড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মো. নূরুল হক ভূঁইয়া বলেন, মো. কালাম চৌধুরীর কাছ থেকে বাড়িটি ভাড়া নিয়েছিলাম সত্য। পরবর্তীতে জায়গাটি সরকারী অর্পিত সম্পত্তি জানার পর আমি জেলা পরিষদ থেকে এ জায়গাটি বন্দোবস্ত (লীজ) এনেছি। লিজ মূলে আমি এখন বাড়িতে বসবাস করছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড