• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা : ৫ মিনিট অন্ধকারে থাকবে রংপুরের শালবন

  সারাদেশ ডেস্ক

০৪ নভেম্বর ২০২০, ১২:৩২
ছবি : সংগৃহীত

লালমনিরহাটের বুড়িমারীতে শহীদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে হত্যার পর মরদেহ পুড়িয়ে ফেলার ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রংপুরসহ বিভিন্ন এলাকায় নানা কর্মসূচি অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৫ মিনিট পর্যন্ত রংপুর নগরীর গোটা শালবন এলাকা অন্ধকারে নিমজ্জিত থাকবে। এ সময় সকল বাড়ির বৈদ্যুতিক বাতি ৫ মিনিট বন্ধ রেখে বাড়ির সদস্যরা ঘরের বাইরে বেরিয়ে সারিবদ্ধভাবে সড়কে দাঁড়িয়ে প্রতিবাদ জানাবেন।

এছাড়াও আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শালবন মহল্লার নারী, পুরুষ নির্বিশেষে সকলের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি পেশ করা হবে বলে জানা গেছে। ওইদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহল্লার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

সকল কর্মসূচি সফল করতে ইতোমধ্যে শালবন মহল্লার অন্তর্গত ইন্দ্রারার মোড়, শাহীপাড়া, শালবন, পূর্ব শালবন, আরসিসিআই মোড়, মিস্ত্রীপাড়া, শিয়ালুর মোড়, খেরবাড়ি ও বোতলা বৈশাখী ক্লাবসহ বিভিন্ন পাড়ায় লিফলেট বিতরণ, পোস্টারিং এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও মাইকে চলছে প্রচারণা।

শালবন এলাকার সাবেক কমিশনার ইকবাল শহিদুল আক্তার ফিরোজ ও সমাজসেবক আব্দুর রউফ জানান, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি জুয়েলের মৃত্যুতে তার স্ত্রী ও সন্তানরা এখন অসহায়। আমরা এই নৃশংস হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

শালবন এলাকার রসিক কাউন্সিলর নুরুন্নবী ফুলু, সমাজসেবক অ্যাডভোকেট জোবাইদুল ইসলাম বুলেট, জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থী জুয়েলসহ অনেকেই জানান, বুধবার সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৫ মিনিট পর্যন্ত একযোগে গোটা শালবন এলাকা অন্ধকার থাকবে। এ সময় প্রতিটি বাড়ির নারী-পুরুষ নির্বিশেষে সকলেই ঘর থেকে বেরিয়ে রাস্তায় দাঁড়িয়ে পৈশাচিক এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাবেন।

এদিকে একই দাবিতে প্রতিদিনই রংপুরে বিভিন্ন সংগঠনসহ জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রেখেছেন।

এছাড়াও কারমাইকেল কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে আজ বেলা ১১টায় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড