• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ে করতে গিয়ে জেলে গেলেন বর

  নোয়াখালী প্রতিনিধি

০৩ নভেম্বর ২০২০, ২২:৪০
কারাদণ্ড
ছবি : প্রতীকী

নোয়াখালীর দ্বীপ উপজেলায় বাল্যবিয়ের অপরাধে বরের ৬ মাসের কারাদণ্ড ও কাজীর ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার তমরুদ্দি ইউনিয়নের জোড়খালী গ্রামে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বাল্যবিবাহের অপরাধে ভ্রাম্যমাণ আদালত বর মো. নিজাম উদ্দিনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। কাজী মো. আনোয়ার হোসেনকে ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। উপজেলার জোড়খালী গ্রামে (১৪) বছর বয়সী এক স্কুল ছাত্রীর বাল্যবিয়ে হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে ওই গ্রামে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমরান হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় বিয়ে করতে আসা বর মো. নিজাম উদ্দিনকে আটক করে আদালত। এ সময় তাকে বাল্যবিয়ের অপরাধে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে কাজী মো. আনোয়ার হোসেনকে ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমরান হোসেন জানান, বাল্যবিয়ের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া যায়। বাল্যবিয়ে দেওয়ার অপরাধে ২০১৭ সালের আইন অনুযায়ী কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড