• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা : আরও ছয়জন গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

০৩ নভেম্বর ২০২০, ১৩:৫৩
গ্রেপ্তার
লালমনিরহাটে শহিদুন্নবী জুয়েলকে হত্যার পর তার লাশ পোড়ানো হয় (ছবি : সংগৃহীত)

কুরআন শরীফ অবমাননার গুজব ছড়িয়ে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে শহীদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় আরও ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে মোট ১৬ জনকে গ্রেপ্তার করা হলো।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেপ্তার ছয়জনের মধ্যে পাঁচজনই মামলার এজাহারভুক্ত আসামি। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না।

এর আগে গত রোববার (১ নভেম্বর) প্রথম দফায় পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর বুড়িমারী মসজিদের খাদেম জোবেদ আলীসহ (৬১) আরও পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের লালমনিরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে। তবে প্রথম দফায় গ্রেপ্তার পাঁচজনকে হত্যা মামলায় পাঁচদিন করে রিমান্ডের আবেদন জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মাহমুদুন্নবী। মঙ্গলবার তাদের রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

প্রথম দফায় গ্রেপ্তাররা হলো- ওই এলাকার ইসমাইল হোসেনের ছেলে আশরাফুল আলম (২২), বায়েজিদ (২৪), ইউসুব আলী ওরফে অলি হোসেনের ছেলে রফিক (২০), আবুল হাসেমের ছেলে মাসুম আলী (৩৫) এবং সামছিজুল হকের ছেলে শফিকুল ইসলাম (২৫)।

দ্বিতীয় দফায় গ্রেপ্তাররা হলো- বুড়িমারী মসজিদের খাদেম জোবেদ আলী (৫০), একই এলাকার রাজু (১৯), আনোয়ার হোসেন (৫৫), মানিক (২৬) ও মেরাজুল ইসলাম (১৭)। সোমবার সন্ধ্যায় তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফেরদৌসী বেগমের আদালতে (আমলি আদালত-৩) হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামি মেরাজুল হক অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আরও পড়ুন : রায়পুরায় বিদ্যুৎপৃষ্টে দুই ছাত্র নিহত

নিহত শহীদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ার পর তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।

গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ৮টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজারের বাসকল এলাকায় শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড