• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৪ ঘণ্টায় জামালপুরে ৫ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

৩১ অক্টোবর ২০২০, ১২:০৪
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

জামালপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ জনের করোনা ভাইরাসের সংক্রামণ শনাক্ত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ২ জন, দেওয়ানগঞ্জে ২ ও মাদারগঞ্জে ১ জন রয়েছেন।

বিষয়টিতে জামালপুরে জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মাহফুজুর রহমান সোহান দৈনিক অধিকারকে জানান, ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬৬১ জন।

উল্লেখ্য, জামালপুরে এখন পর্যন্ত ৪৪ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ১০৫ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ২০ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী এই মরণব্যাধিতে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি করোনার বিষাক্ত ছোবলে মৃত্যুবরণ করেছেন ২৩ জন।

আরও পড়ুন : স্কুলের মাঠে বিস্ফোরণে নিহত ১, হাসপাতালে কাতরাচ্ছে ২ শিশু

এ দিকে শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে এখন পর্যন্ত ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬০৩ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩৪ জনকে।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৮৪৭ জন, মেলান্দহে ১২৯, মাদারগঞ্জে ১০১, ইসলামপুরে ২০৫, সরিষাবাড়ীতে ১৮১, দেওয়ানগঞ্জে ৬৪ ও বকশিগঞ্জে ১৩৪ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড