• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  বগুড়া প্রতিনিধি

২৯ অক্টোবর ২০২০, ১৯:৪৯
আসামী
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী আব্দুল কুদ্দুস (ছবি : সংগৃহীত)

বগুড়ায় দ্বিতীয় স্ত্রী হত্যার দায়ে আব্দুল কুদ্দুস (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে দীর্ঘ শুনানি শেষে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবির এই রায় ঘোষণা করেন।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. আশেকুর রহমান সুজন জানান, দণ্ডিত আব্দুল কুদ্দুস কাহালু উপজেলার লক্ষিমন্ডপ গ্রামের মৃত ওসমান আলীর পুত্র। সে প্রথমে নাটোরের সিংড়া উপজেলার ভোগা গ্রামের জাহানারা বেগম নামে এক নারীকে বিয়ে করে সেখানেই ঘর জামাই হিসেবে বসবাস শুরু করেন। পরবর্তীতে ওই একই গ্রামের মদিনা বেগম নামে এক নারীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে আব্দুল কুদ্দুস ২০১২ সালে মদিনা বেগমকে নিয়ে পালিয়ে যান এবং বিয়ে করেন।

এরপর দুই স্ত্রীকে নিয়ে আব্দুল কুদ্দুস বগুড়ার কাহালু উপজেলার লক্ষিমন্ডপ গ্রামে বসবাস শুরু করেন। পরে যৌতুকের দাবীতে দ্বিতীয় স্ত্রী মদিনা বেগমকে মাঝে মধ্যেই নির্যাতন করতেন তিনি। দাবীকৃত যৌতুকের টাকা না পেয়ে এক পর্যায়ে ২০১৬ সালের ২০ জুলাই তিনি তার দ্বিতীয় স্ত্রী মদিনা বেগমকে মারপিট করে হত্যা করে ফেলে রাখেন। এই ঘটনায় নিহত মদিনা বেগমের মা রোকেয়া বেগম বাদী হয়ে কাহালু থানায় আব্দুল কুদ্দুসসহ ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ আব্দুল কুদ্দুস ও তার প্রথম স্ত্রী জাহানারা বেগমকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৮ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করে। অভিযুক্ত আব্দুল কুদ্দুসের প্রথম স্ত্রী জাহানারা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে খালাসের আদেশ দেন। রায় ঘোষণাকালে আসামী আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড