• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় এক ঘণ্টার পুলিশ সুপার স্কুলছাত্রী

  ভোলা প্রতিনিধি

২৮ অক্টোবর ২০২০, ১৫:০৬
ভোলার 'প্রতীকী' পুলিশ সুপার তাসনিম আজিজ রিমি (ছবি : দৈনিক অধিকার)

নারী নির্যাতন, কন্যা শিশু বান্ধব পরিবেশ সৃষ্টি, নারীর প্রতি সহিংসতা বন্ধ, ইভটিজিং, কিশোর গ্যাং, বাল্য বিয়ে রোধ ও সাইবার ক্রাইম নিয়ন্ত্রণ সামাজিক অপরাধ রোধে সুপারিশমালা প্রেরণ করেছেন ভোলার 'প্রতীকী' পুলিশ সুপার তাসনিম আজিজ রিমি।

এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পেয়ে তিনি এ সুপারিশ প্রেরণ করেন। রিমি ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে প্লান ইন্টারন্যাশনালের সহযোগিতায় 'গার্লস টেকওভার' কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাক্স ফোর্সের (এনসিটিএফ) এর আয়োজনে তাকে ভোলার পুলিশ সুপারের দায়িত্ব দেয়া হয়।

ভোলার পুলিশ সুপার সরকার মো. কায়সার তাকে প্রতীকী দায়িত্ব তুলে দেন। এরপর স্কুলছাত্রী রিমি এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তব্যে প্রদানকালে রিমি বলেন, একটি সুষ্ঠু সমাজ ও নিরাপদ পরিবেশের স্বপ্ন দেখেন তিনি। একই সাথে তিনি ধর্ষকদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার প্রস্তাব দেন।

রিমি আরও বলেন, একটি সুষ্ঠু সমাজ ও নিরাপদ পরিবেশের স্বপ্ন দেখেন তিনি। একই সাথে তিনি ধর্ষকদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার প্রস্তাব দেন।

'গার্লস টেকওভার' কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয় যেন তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড