• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়ি সদর সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপণ মহড়া

  খাগড়াছড়ি প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২০, ১৯:০১
সেনা
ছবি : দৈনিক অধিকার

খাগড়াছড়ি সদর সেনা জোনের উদ্যোগে স্থানীয়দের জন্য সচেতনতায় অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা ১১টায় সদর উপজেলার ভাইবোনছড়া বাজারে অনুষ্ঠিত এ মহড়ায় স্থানীয়দের মধ্যে অগ্নিকাণ্ডের প্রতিরোধের বিভিন্ন কৌশল তুলে ধরা হয়। মহড়ায় অগ্নিকাণ্ডের সময় পাটের বস্তার ব্যবহার ও অগ্নি নির্বাপণ যন্ত্রের ব্যবহারসহ বেশ কয়েকটি পদ্ধতি স্থানীয়দের মাঝে তুলে ধরা হয়। এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর সেনা জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন সাফিন আল সাইফ পলক, ভাইবোনছড়া ক্যাম্প কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোখলেছুর রহমান,খাগড়াছড়ি ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া,ভাইবোনছাড়া সদর ইউপি মেম্বারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ।

এতে প্রধান অতিথি খাগড়াছড়ি সদর জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন সাফিন আল সাইফ পলক বলেন, অগ্নি নির্বাপণ কৌশল জানা থাকলে রক্ষা পাবে দেশের মূল্যবান সম্পদ ও জীবন। তাই অগ্নিকাণ্ডের নির্বাপণের কৌশল যেনে রাখা গুরুত্বপূর্ণ। পাশাপাশি নিজে সচেতন হলে নিজের জীবন-সম্পদ যেমনি রক্ষা পাবে, তেমনি বাঁচানো যাবে অন্যের জীবন।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া জানান, কৌশল ও সাহসের সাথে অগ্নিকাণ্ড প্রতিরোধ করা গেলে ক্ষয়-ক্ষতি ও বড় ধরনের প্রাণ ও সম্পদ হানী রোধ করা যাবে। তাই সচেতনতার বিকল্প নেই। খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. জাহিদুল ইসলাম, পিএসসি জানান, বাংলাদেশ সেনা বাহিনী পাহাড়ের মানুষের পাশে সব সময় ছিল, আছে এবং থাকবে। পাহাড়ের মানুষের নিরাপত্তা,স্বাস্থ্য চিকিৎসা সেবা,জীবন মান ও আর্থ-সামাজিক উন্নয়ন থেকে শুরু করে সকল ক্ষেত্রে পাশে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় অগ্নি নির্বাপণে সচেতনতামূলক মহড়া তারই অংশ। এ ধরনের কার্যক্রম বছর ব্যাপী চলমান থাকবে বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড