• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯ ঘণ্টা পর সারাদেশের সাথে খুলনার ট্রেন চলাচল শুরু

  শাহারিয়ার রহমান রকি, ঝিনাইদহ

২৭ অক্টোবর ২০২০, ১২:৪২
ঝিনাইদহ
ট্রেন চলাচল স্বাভাবিক (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহের কোটচাঁদপুরের সাফদারপুর রেল স্টেশনে পাথর বাহী ও তেল বাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তেলবাহী ট্রেনের ৫ টি বগি লাইন চ্যুত ও ৩ টি ট্যাংকের তেল নির্গত হয়েছে। গেলরাত ২ টার দিকে এ ঘটনা ঘটে। এতে খুলনার সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পাথারবাহী ট্রেনটি দর্শনানে ফিরিয়ে নেওয়া হয়েছে। এরপর পাকশী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শেষ করার পর সকাল সাড়ে ১১ টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে এই ট্রেন দুর্ঘটনার তদন্তে রেলওয়ের পাকশী সহকারী ট্রাফিক অফিসার আব্দুস সোবহানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ঝিনাইদহে কোটচাঁদপুর সাফদারপুর স্টেশনের মাস্টার গোলাম মোস্তফা জানান, দর্শনা থেকে নওয়াপাড়াগামী পাথরবাহী ডিজেএন-২৬ ডাউন ট্রেন সাফদারপুর স্টেশনে দাড়িয়ে ছিল। সেসময় খুলনা থেকে ডিজেলবাহী কেপি-২১আপ ট্রেনটি পার্বতীপুর যাচ্ছিল। পথিমধ্যে কোটচাঁদপুরের সাফদারপুর স্টেশনে আসলে চালক সিগনাল না মেনে দাড়িয়ে থাকা ট্রেনে ধাক্কা দেয়। এতে তেলবাহী ট্রেনের ৫ টি ট্যাংক লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, পাবার ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন আসার পর সকাল সাড়ে ৮ টা থেকে উদ্ধার কাজ শুরু হয়েছে। কখন নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না।

কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুর রাজ্জাক জানান, ৩ টি ট্যাংকারের তেল প্রায় সম্পূর্ণ ছড়িয়ে পড়েছে চারিদিকে। প্রতিটিতে ৫০ হাজার লিটার তেল থাকে। এটি অত্যন্ত দাহ্য, যে কোন সময় চারিদিকে আগুন ছড়িয়ে পড়তে পারে। তাই আমরা রেল লাইন ও আশপাশে পানি ছিটাচ্ছি এবং সবাই সতর্ক থাকতে বলছি। যেন কেউ কোন রকমেই আগুন জাতীয় কিছু ব্যবহার না করে। কারো ভুল হলেই বড় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড