• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

'হলুদ বিহার ও জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের তালিকায় যুক্ত করার প্রচেষ্টা চলছে'

  নওগাঁ প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২০, ২০:০৮
নওগাঁ
অংশীদার সভা

বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুল মান্নান মিয়া বলেছেন ঐতিহাসিক পাহাড় সোমপুর মহাবিহারের মতো হলুদ বিহার এবং জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের সম্ভাব্য তালিকায় যুক্ত করার জন্য জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। তিনি বলেন প্রয়োজনে দুটি ভিন্ন ভিন্ন প্যানেল করে ইউনেস্কোর কাছে এবিষয়ে একটি তালিকা পাঠানো হবে। এর জন্য প্রয়োজনীয় যতরকম প্রচেষ্টা চালানো যায় তার সবগুলো করা হবে।

গত শনিবার সন্ধ্যায় নওগাঁর বদলগাছির হলুদ বিহার এবং ধামইরহাটের জগদ্দল বিহার বিশ্ব ঐতিহ্যের সম্ভাব্য তালিকায় হালনাগাদ করনে অংশীদার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। তিনি হলুদ বিহার ও জগদ্দল বিহারের পাশাপাশি আগ্রাদিগুণ খনন করার ঘোষণা দেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের বিভাগীয় আঞ্চলিক পরিচালক মোছা. নাহিদ সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বদলগাছী উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান, ধামুইরহাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আজাহার আলী, বদলগাছী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আবু তাহির বদলগাছী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমামুল হাসান তিতু।

অন্যান্যের মধ্যে পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড