• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঞ্চের কেবিন থেকে তরুণীর লাশ উদ্ধার

  চাঁদপুর প্রতিনিধি

২২ অক্টোবর ২০২০, ১৯:১৭
লাশ
ছবি : প্রতীকী

চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চের কেবিন থেকে অজ্ঞাতপরিচয়ের এক তরুণীর লাশ উদ্ধার করা হয়েছে। চাঁদপুর লঞ্চ টার্মিনালে অবস্থানকারী এমভি আবে জমজম নামে একটি লঞ্চ থেকে এই তরুণীর লাশ উদ্ধার করে নৌ পুলিশ। বৃহস্পতিবার (২২ অক্টবর) দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ। মৃত্যুর ঘটনায় জড়িত সন্দেহে এখনও কাউকে আটক করা হয়নি।

বৃহস্পতিবার ভোররাতে রাজধানীর সদরঘাট থেকে এমভি আবে জমজম চাঁদপুর লঞ্চ টার্মিনালে পৌঁছে। এ সময় সব যাত্রী নেমে গেলেও লঞ্চের গ্রিজারম্যানের নির্ধারিত কেবিন তালাবদ্ধ পাওয়া যায়। আর সেই কেবিনেই তরুণীর লাশের সন্ধান মেলে। তরুণীর বয়স আনুমানিক ১৮ বছর।

এই ঘটনার খবর পেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) স্নিগ্ধা সরকার, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন, চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মো জহিরুল হক লঞ্চটি পরিদর্শন করেন।

চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধা সরকার লঞ্চে সিসি ক্যামেরা না থাকায় কর্তৃপক্ষকে ভর্ৎসনা করেন। তিনি বলেন, সিসি ক্যামেরা থাকলে তরুণীর সঙ্গে আসা পুরুষ লোকটিকে খুব সহজে চিহ্নিত করা যেত।

স্নিগ্ধা সরকার আরও বলেন, তরুণীর গায়ে থাকা ফিতা দিয়ে গলা পেঁচিয়ে হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে বলে মনে হচ্ছে। যেহেতু এক ব্যক্তি কক্ষটি ভাড়া নিয়েছে তাহলে একজনই হত্যাকাণ্ডটি ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। আর হত্যাকাণ্ডটি ধর্ষণের পর ঘটিয়েছে কিনা তা ময়নাতদন্তের পর জানা যাবে।

লঞ্চের গ্রিজারম্যান সুমন মোল্লা, মো. রাসেল ও মাসুম জানান, গত রাতে রাজধানীর সদরঘাট থেকে লঞ্চটি ছাড়ার আগে ৬০০ টাকার বিনিময়ে কেবিনটি একজন পুরুষকে ভাড়া দেন। এ সময় ওই পুরুষের সঙ্গে একজন তরুণীও ছিলেন। কিন্তু ভোরে লঞ্চ থেকে সবাই নেমে গেলেও কেবিনটি তালাবদ্ধ পাওয়া যায়। সুমন মোল্লা দাবি করেন, বিষয়টি তাঁর কাছে সন্দেহজনক হলে লঞ্চের অন্য স্টাফদের জানান তিনি। পরে তারা এসে তালা খুলে দেখেন, বিছানায় এক তরুণীর মৃতদেহ পড়ে আছে। তবে সঙ্গী পুরুষ লোকটিকে আর খুঁজে পাওয়া যায়নি।

ধারণা করা হচ্ছে, ধর্ষণ শেষে তরুণীকে গলায় ফাঁস দিয়ে হত্যা করেছে সঙ্গী পুরুষটি। পরে লাশ কেবিনে রেখে বাইরে তালা দিয়ে লঞ্চ থেকে নেমে গেছে।

অভিযোগ আছে, প্রতিরাতেই রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা যাত্রীবাহী লঞ্চগুলোতে অসংখ্য তরুণ-তরুণী কেবিন ভাড়া নিয়ে চাঁদপুর আসে। পরে আবার তারা বিনা বাধায় গন্তব্যে ফিরে যায়। প্রসঙ্গত এর আগেও চাঁদপুর লঞ্চ টার্মিনালে এমভি আবে জমজম নামে যাত্রীবাহী এই লঞ্চে আরো এক তরুণীর লাশ পাওয়া গেছে। তবে তিন বছর আগে পাওয়া হতভাগ্য সেই তরুণীর আজও কোনো পরিচয় পাওয়া যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড