• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমালোচনার মুখে সিলেটের পুলিশ কমিশনারকে বদলি

  নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর ২০২০, ১৭:৩৭
অধিকার
গোলাম কিবরিয়া (ছবি : সংগৃহীত)

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়াকে স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়নে (এসপিবিএন) উপ-মহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে বদলি করেছে। এই প্রজ্ঞাপনে দেশের আরও ১৮ পুলিশ কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়।

এদিকে, এসপিবিএনের উপ-মহাপরিদর্শক মো. নিশারুল আরিফকে এসএমপির কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ২০১৯ সালের অক্টোবরে তিনি রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থাকাকালীন সময়ে ডিআইজি পদে পদোন্নতি পান। এরপর ওই বছরের ৯ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে নিশারুল আরিফকে এসপিবিএনের উপ-মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়। গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিন (৩০) নিহত হন। ঘটনার পর সাত পুলিশ সদস্যের চারজনকে বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। কিন্তু পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া সিসি ক্যামেরার হার্ডডিস্ক খুলে নিয়ে লাপাত্ত হয়ে যান। বরখাস্ত হওয়ার পর পুলিশ ফাঁড়িতে না গিয়ে আকবরের পলায়ন নিয়ে সমালোচনার মুখে পড়েন মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়া। নিহত রায়হানের বাড়িতে চারদিন যাওয়া নিয়েও সমালোচনাবিদ্ধ হন তিনি। রায়হান হত্যার ঘটনায় ঘটনায় চলমান আন্দোলনেও পুলিশ কমিশনারের পদত্যাগ দাবি করা হয়। এসব কারণে তাকে বদলি করা হলো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড