• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিটি মামলায় নিম্ন আদালতেও জামিন পেলেন সাংবাদিক আল মামুন

  নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর ২০২০, ০০:৩৫
সাংবাদিক আল মামুন জীবন
সাংবাদিক আল মামুন জীবন (ফাইল ফটো)

আইসিটি আইনে পুলিশের করা মামলায় উচ্চ আদালতের পর নিম্ন আদালতেও জামিন পেয়েছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিক আল মামুন জীবন। তিনি দৈনিক অধিকারের ঠাকুরগাঁও প্রতিনিধি।

বুধবার (২১ অক্টোবর) ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদ শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর উচ্চ আদালতের বিচারক শেখ মো. জাকির হোসাইন ও কেএম জাহিদ সারোয়ারের যৌথ বেঞ্চের আদেশে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন সাংবাদিক আল মামুন জীবন। আইনজীবী সাইফুজ্জামান তুহিন উচ্চ আদালতে জামিনের আবেদন করেন।

সাংবাদিক মামুনের পক্ষে জামিনের আবেদন করেন ঠাকুরগাঁও আইনজীবী সমিতির অ্যাডভোকেট সৈয়দ আলম। এছাড়া শুনানিতে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এন্তাজুল ইসলাম, অ্যাডভোকেট আবু হাসনাত বাবু, অ্যাডভোকেট ফেরদৌস হোসাইন ও অ্যাডভোকেট রুহুল আমিন অংশ নেন।

করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারির শুরুতে প্রশাসনের ভূমিকা নিয়ে ফেইসবুক স্ট্যাটাসে সমালোচনা করার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। ঠাকুরগাঁওয়ে করোনা প্রতিরোধে ডিসি-এসপিসহ জেলা প্রশাসনের ভূমিকা নিয়ে সমালোচনা করে ফেইসবুকে স্ট্যাটাসটি দেন তিনি। এর কারণে ১৫ এপ্রিল বালিয়াডাঙ্গী থানায় এসআই জহুরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

সাংবাদিকের বিরুদ্ধে মামলায় উদ্বেগ প্রকাশ করে স্থানীয় সাংবাদিকরা মামলা তুলে নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন এবং সেই সঙ্গে ডিজিটাল মামলা দিয়ে সাংবাদিক হয়রানির বন্ধের অনুরোধ করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড