• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকা দেয়ার ১০ মিনিটের মাথায় মারা গেল শিশুটি

  সারাদেশ ডেস্ক

২১ অক্টোবর ২০২০, ১০:৪২
নিহত শিশু (ছবি : সংগৃহীত)

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিসিজি টিকা দেয়ার ১০ মিনিট পরে মোহসীনা নামে ২২ দিনের এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের বামনডাঙ্গা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

নিহত শিশু মোহসীনা বামনডাঙ্গা ইউনিয়নের জামাল গ্রামের আব্দুর রহিম মিয়ার ছেলে।

স্থানীয়দের অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ একাধিক টিকা দেয়ার কারণে শিশুটির মৃত্যু হয়েছে। তাছাড়া টিকা দেয়ার আগে শিশুটির স্বাস্থ্যও পরীক্ষা করা হয়নি।

টিকা নিতে আসা ওই শিশুর দাদী জানায়, টিকা দেয়ার আগে কিছু একটা খাওয়ায় তার নাতিকে। এরপর তাকে দুটি টিকা দেয়া হয়। এরপর রাস্তায় রোদ থাকায় কাপড় দিয়ে ঢেকে বাড়িতে নিয়ে যায়।

এতে সময় লাগে আনুমানিক দশ মিনিট। পরে শিশুটির মা শিরিনা বেগম বুকের দুধ খাওয়াতে গেলে দেখে নিহত শিশুটির নাখ ও মুখ দিয়ে রক্ত বের হচ্ছে।

শিশুর বাবা আব্দুর রহিম মিয়া অভিযোগ, একাধিক টিকা দেয়ার কারণে তার সন্তানের মৃত্যু হয়েছে। কাজেই আইনি সহায়তা চাইবেন তিনি।

টিকা দেয়ার দায়িত্বে নিয়োজিত ইউনিয়ন স্বাস্থ্য সহকারী লুচি বেগম জানান, একাধিক নয়, শুধুমাত্র বিসিজি টিকা দিয়েছি। মৃত্যুর জন্য আমি দায়ী না।

বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান নজমুল হুদা জানান, টিকা দেয়ার পরে শিশুটি মারা যায়। বিষয়টি তদন্ত করে দেখা দরকার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, টিকা দেয়ার কারণে শিশুটির মৃত্যু হতে পারে না। শিশুটির কোনো সমস্যা থাকতে পারে। তারপরেও এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান জানান, এই বিষয়ে লিখিত কোনো অভিযোগ পাইনি। ঘটনাটি শোনার পরে পুলিশ পাঠিয়েছি, তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড