• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে বিপুল ভোটে নৌকার জয়

  যশোর প্রতিনিধি

২১ অক্টোবর ২০২০, ০৯:৪৫
ভোট কেন্দ্র থেকে (ছবি : দৈনিক অধিকার)

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকার প্রার্থী নুরজাহান ইসলাম নীরা বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ৭৬ হাজার ১৯ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী ধানের শীষের নূর-উন-নবী পেয়েছেন ১২ হাজার ৩৯৪ ভোট। শতকরা হিসেবে ভোট পড়েছে ৫১ দশমিক ৭৭ ভাগ।

যশোর সদর উপজেলার উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন অফিসের হুমায়ন কবির বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, সদর উপজেলার ১৭৫টি কেন্দ্রে ৫ লাখ ৬০ হাজার ৫২৪ জন ভোটার রয়েছেন। যাদের মধ্যে থেকে নৌকা প্রতীকে ভোট দিয়েছেন ২ লাখ ৭৬ হাজার ১৯ জন। আর ধানের শীষ প্রতীকে ভোট পড়েছে ১২ হাজার ৩৯৪টি।

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিরতি হীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত। সকালে ভোটারের উপস্থিতি কিছুটা কম ছিল। কিন্তু বেলা বৃদ্ধির সাথে সাথে উপস্থিতি বাড়ে। কেন্দ্রের নৌকার কর্মী-সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন সাংবাদিকদের জানান, নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। কোথায় কোন ধরনের আইনশৃঙ্খলা পরিপন্থী ঘটনা ঘটেনি।

জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন ও সরকারের কঠোর নির্দেশনা ছিল। প্রশাসনের পক্ষ থেকে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়। নির্বাচন চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যথাযথ দায়িত্ব পালন করায় ভোট শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড