• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ে কাজুবাদামের সম্প্রসারণের লক্ষ্যে বান্দরবানে নার্সারি উদ্বোধন

  বান্দরবান প্রতিনিধি

২০ অক্টোবর ২০২০, ১১:৩৯
বান্দরবান
পাহাড়ে কাজুবাদাম সম্প্রসারণের লক্ষ্যে বান্দরবানের শুরু হল নার্সারির যাত্রা

দেশের কাজুবাদাম এর চাহিদা মিটাতে ও পাহাড়ে কাজুবাদাম সম্প্রসারণের লক্ষ্যে বান্দরবানের শুরু হল একটি নার্সারির যাত্রা। গত সোমবার (১৯ অক্টোবর) বিকালে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের লম্বারাস্তা এলাকায় বেসরকারি একটি প্রতিষ্ঠানের উদ্যোগে কাজু বাদামের চারা উৎপাদন লক্ষে যাত্রা শুরু করে এল এ এগ্রো লিমিটেড।

কাজু বাদামের নার্সারি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. মেহেদী মাসুদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের উপ সচিব সোনামনি চাকমা, সিনিয়র সহকারী সচিব সুজয় চৌধুরী, বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, হটিকালচার সেন্টারের উপ-পরিচালক মো.মিজানুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার মো. ওমর ফারুক, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, এল এ এগ্রো লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. ইফতেখার সেলিম অগ্নি, এল এ এগ্রো লিমিটেড এর বান্দরবান জেলা তত্বাবধায়ক রতন দে শাওনসহ প্রমুখ।

পুষ্টি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. মেহেদী মাসুদ সাংবাদিকদের জানান, পার্বত্য বান্দরবানে এই কাজু বাদামের নার্সারি স্থাপনের ফলে এই জেলায় কাজু বাদাম চাষ সম্প্রসারণ হবে। তিনি বলেন, পার্বত্য জেলায় কাজু বাদাম চাষ বৃদ্ধি করার লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে আর এই চাষ সম্প্রসারণের জন্য কৃষি মন্ত্রণালয় বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন অব্যাহত রেখেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড