• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় এক উপজেলাসহ ১০ ইউনিয়নের উপনির্বাচন আজ

  সারাদেশ ডেস্ক

২০ অক্টোবর ২০২০, ০৯:৪২
কুমিল্লা
কুমিল্লা

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন ২০ অক্টোবর। এছাড়াও একই দিনে জেলার ৭টি উপজেলার ১০টি ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাব নিয়োজিত করেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ২ হাজার ১৮০ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োজিত করা হয়েছে।

এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজিত রয়েছে। দাউদকান্দি উপজেলায় মোট ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ. লীগ থেকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মো. আলী সুমন (নৌকা) ও বিএনপির সাইফুল আলম ভূঁইয়া (ধানের শীষ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার ও বিএনপি মনোনীত ফরিদা ইয়াসমিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন ৪ জন প্রার্থী।

তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু (চশমা প্রতীক), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), তারিকুল ইসলাম (তালা) এবং বিএনপির রুহুল আমিন।

এদিকে একই দিনে জেলার ৭টি উপজেলার ১০টি ইউনিয়নের উপ-নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলা ওয়ারী ইউনিয়নগুলো হচ্ছে- বরুড়া উপজেলার আদ্রা, পয়ালগাছা ও আড্ডা।

চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ও গুণবতী ইউনিয়ন। মুরাদনগর উপজেলার কামাল্লা ইউনিয়ন, দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন, ব্রাহ্মণপাড়া উপজলার দুলালপুর ইউনিয়ন, নাঙ্গলকোট উপজেলার জোড্ডা পূর্ব এবং চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, দাউদকান্দি উপজেলা পরিষদ এবং জেলার ৭টি উপজেলার ১০টি ইউনিয়নের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় যথাক্রমে উপজেলা পরিষদ নির্বাচন এবং ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি জানান, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোটাররা ভোট প্রদানের জন্য ইতোমধ্যে ব্যাপক প্রচারাভিযান এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড