• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় সাংবাদিকদের পাশে প্রধানমন্ত্রী

  ভোলা প্রতিনিধি

১৯ অক্টোবর ২০২০, ১৭:১৮
ভোলা
করোনাকালীন সহায়তা প্রদান করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া করোনাকালীন সহায়তা পেয়েছেন ভোলার ৭৫ জন সাংবাদিক।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে সাংবাদিকদের হাতে এ সহায়তার চেক যৌথভাবে তুলে দেন ভোলা-৩ ও ভোলা-২ আসনের সংসদ সদস্য নূরনবী চৌধুরী শাওন ও আলী আজম মকুল।

চেক বিতরণ অনুষ্ঠানের ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কর্মহীন বা বেতন না পাওয়া এবং করোনাকালে সামনের সারিতে থেকে সাংবাদিকতা করছেন এমন ৭৫ জনকে এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী বিশেষ আর্থিক সহায়তার এই চেক বিতরণ করা হয়।

এ সময় চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমূখ। ভোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, করোনাকালীন এমন কোন জায়গা নেই যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহায্য করেননি। তার বড় প্রমাণ প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্যও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

ভোলার সাংবাদিকদের পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আরও বলেন, প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের কারণেই করোনার মধ্যেও বাংলাদেশের মানুষ ভাল আছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় যেভাবে করোনা মোকাবেলা করা হয়েছে তা পৃথিবীতে বিরল। আজ সোমবার দুপুরে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ এর সময় সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশের আহবান জানিয়েছেন।

তিনি আরো বলেন, করোনাকালে ঝুঁকি নিয়ে ভোলার সাংবাদিকরা যে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তার মূল্যায়ন করে স্বীকৃতি দিতেই প্রধানমন্ত্রীর এ উপহার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবক্ষেত্রে সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকদের করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তাদের কাজের স্বীকৃতি দিতেই এ উপহার পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দলমত সবার জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন তিনি। বাকিরাও পর্যায়ক্রমে পাবেন, বাদ যাবেন না একজনও।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড