• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিংড়িতে অপদ্রব্য পুশের অপরাধে জরিমানা

  খুলনা প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২০, ২২:০১
খুলনা
অপদ্রব্য মিশ্রিত চিংড়ি বিনষ্ট করা হচ্ছে

খুলনার ডুমুরিয়ায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১৮ অক্টোবর) উপজেলার বালিয়াখালী গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জিব দাস।

তিনি জানান, বালিয়াখালী গ্রামের রফিকুল ইসলাম গাজী তার নিজ বাড়ির গোয়ালঘরে অবৈধভাবে চিংড়ি মাছে জেলি পুশ করছেন। এমন সংবাদের ভিত্তিতে মৎস্য বিভাগের সহায়তায় অভিযানটি পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সেখান থেকে অপদ্রব্য মিশ্রিত চিংড়ি এবং পুশ করার সরঞ্জামাদি জব্দ করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে প্রধান অভিযুক্ত টিপনা ভিলেজ মার্কেটের ব্যবসায়ী রফিকুল ইসলাম গাজী ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত হয়ে অপরাধ স্বীকার করেন। তাকে দোষী সাব্যস্ত করে মাছ এবং মাছজাত দ্রব্য (পরিদর্শন এবং মান নিয়ন্ত্রণ) অধ্যাদেশ'১৯৮৩ এর ১০ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন'২০০৯ এর ৫৩ ধারায় ১২ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি অপদ্রব্য মিশ্রিত চিংড়ি বিনষ্ট করা হয়েছে বলে জানান তিনি।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড