• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে ইলিশ শিকারের অপরাধে ৬ জেলেকে কারাদণ্ড

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৮ অক্টোবর ২০২০, ২০:১৩
নারায়ণগঞ্জ
জব্দকৃত জালগুলোকে পুড়িয়ে দেয়া হচ্ছে

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের অপরাধে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৬ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (১৮অক্টোবর) উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চরকিশোরগঞ্জ এলাকায় মেঘনা নদী থেকে নারায়ণগঞ্জ কোস্ট গার্ডের সহায়তায় ৬ জেলেকে আটক ও দেড় লাখ মিটার টোনাজাল জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস কর্মকর্তারা। পরে দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৬ জেলেকে ১ সপ্তাহ করে কারাদণ্ড দেয়া হয় এবং জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

সোনারগাঁ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার জানান, মা ইলিশের প্রজনন নিশ্চিত করে চলতি মাসের ১৪ তারিখ থেকে টানা ২২ দিন ইলিশ মা ধরা, সরবরাহ ও মজুদ নিষিদ্ধ করেছে সরকার। সরকারের এ নিষেধাজ্ঞা অমান্য করে রবিবার সকালে চরকিশোরগঞ্জ এলাকায় মেঘনা নদীতে জাল ফেলে ইলিশ মাছ শিকারের অপরাধে দেড় লাখ মিটার টোনা জালসহ ইমরান, ইব্রাহিম, রাশেদ, রামিজ, হাবিবুর ও মাসুদ রানা নামের ৬ জেলেকে আটক করা হয়েছে। পরে দুপুরে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ জেলেকে ১ সপ্তাহ করে কারাদণ্ড দেয়া হয় এবং জব্দকৃত জালগুলোকে পুড়িয়ে দেয়া হয়।

তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড