• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ পোস্টাল ইউনিয়নের মানববন্ধন

  বগুড়া প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২০, ১৮:১২
বগুড়া
মানববন্ধন

বগুড়ায় ১০ দফা দাবিতে বাংলাদেশ পোস্টাল ই.ডি কর্মচারী ইউনিয়ন মানববন্ধন করেছে।

রবিবার (১৮ অক্টোবর) বেলা আড়াইটায় বগুড়া শহরের সাতমাথা প্রধান ডাকঘর এর মূল ফটকে বাংলাদেশ কর্মচারী ইউনিয়ন বাংলাদেশ পোস্টাল ই.ডি কর্মচারী ইউনিয়ন জেলা শাখার সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামসুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে জেলা পোস্টাল ই.ডি কর্মচারী ইউনিয়নের লুৎফর রহমান, বাদশা মিয়া, আব্দুর রউফ, বজলুর রশিদ, হাফিজুর রহমান, শ্রী উজ্জ্বল চন্দ্র, হারুন অর রশিদ বগুড়া জেলার ১২ উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা পোস্টাল ই.ডি কর্মচারীদের সম্মানী ভাতা ৩ গুণ বৃদ্ধি সহ ১০ দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো-

প্রত্যেক ডিজিটাল পোস্ট অফিসের একজন করে প্রতিনিধি যোগদান করবেন। ডিজিটাল পোস্ট অফিসের কর্মচারীদের বয়সসীমা নির্ধারণ করতে হবে ও এককালীন সম্মানীভাতা দ্বিগুণ হারে পরিষদের নীতিমালা জারি করতে হবে। কর্মচারীদের দুই মাসের সম্মানি ভাতা সমপরিমাণ টাকা উৎসব ভাতা হিসেবে প্রদান করতে হবে। বাংলা বাংলা নববর্ষ বৈশাখী ভাতা মঞ্জুর করতে হবে। প্রধানমন্ত্রীর সরকারি তহবিল হতে কর্মচারী কল্যাণ ফান্ড ১০ কোটি টাকা অনুদান মন্দিরের প্রদানের দাবি জানানো হয়।

২০০৬ সাল থেকে কর্মচারী নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকায় প্রায় সাড়ে তিন হাজার পদ শূন্য রয়েছে ডিজিটাল ডাকসুর স্বার্থে সকল শূন্যপদ পর্যায়ক্রমে পূরণ করতে হবে এবং ডিজিটাল ডাকঘর কে বিল্ডিং নির্মাণ করা হচ্ছে তার প্রত্যেকটি সরকারের রাত্রিকালীন নিরাপত্তার জন্য একজন নাইটগার্ড নিয়োগ দেয়া। ই ডি কর্মচারীদের পোশাক প্রদান করা। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গ্রামের ডাক ব্যবস্থার উন্নয়ন এবং কর্মচারীদের কল্যাণে ইউ ডি কমিটি গঠন করে চাকরি বিধিমালা প্রণয়ন ও সার্ভিস বুক প্রবর্তন করা এবং ডাক দিবা এগিয়ে নিয়োগের ক্ষেত্রে এ ডি কর্মচারীদের ১০ শতাংশ কোটা সংরক্ষণের দাবি জানানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড