• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে শীঘ্রই টিসিবির মাধ্যমে আলু বিক্রি

  বরিশাল প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২০, ১৮:২২
বরিশাল
বাণিজ্য মন্ত্রণালয়ের সভা

বাণিজ্য মন্ত্রণায়ের অতিরিক্ত সচিব (আইআইটি-২) এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেছেন, বাজার স্থিতিশীল রাখতে খুব শীঘ্রই দেশে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে আলু বিক্রি করা হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে বলেন, সরকারের বেধে দেয়া ৩০ টাকার বেশি আলুর মূল্য রাখলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অতিরিক্ত সচিব বলেন, দেশে চাহিদা অনুযায়ী পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। একটি মহল গুজব ছড়ানোর মাধ্যমে বাজার অস্থিতিশীল করছে। রোববার (১৮ অক্টোবর) বরিশালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক ও স্থিতিশীল রাখার বিষয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত সচিব এ. এইচ. এম. সফিকুজ্জামান ব্যবসায়ীদের প্রতি আহবান জানান, আপনারা কোনো পণ্য মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করবেন না। এমনকি অধিক দামে পণ্য বিক্রয় করবেন না।

বরিশাল জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল অতিরিক্ত পুলিশ সুপার মো. নাইমুল হক, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. জাকারিয়া রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বরিশাল ডা: নুরুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবু সাইদ প্রমুখ।

সভায় উপস্থিত কনজ্যুমার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা সাধারণ সম্পাদক রনজিৎ দত্ত বলেন, আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে শীঘ্রই টিসিবির মাধ্যমে বরিশালসহ সারা দেশে আলু বিক্রি করার কথা বলেছেন অতিরিক্ত সচিব। তিনি এসময় ব্যবসায়ীদের আলু এবং পেয়াজ ইস্যুতে সতর্কও করেছেন।

এ প্রসঙ্গে টিসিবির বরিশাল অফিস প্রধানের দায়িত্ব প্রাপ্ত এসিস্ট্যান্ড এক্সিকিউটিভ আয়শা বেগম বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাদের মাধ্যমে (টিসিবি) আলু বিক্রির কথা বলেছেন। তবে এ বিষয়ে তারা এখনও দাপ্তরিক চিঠি পাননি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড