• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারের বিরুলিয়া ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

  সাভার প্রতিনিধি

১৭ অক্টোবর ২০২০, ১৯:৫০
সাভার
চেয়ারম্যান সাইদুর রহমান সুজন

সাভারের বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে চাঁদা আদায়, পথরোধ ও মারপিটের অভিযোগের মামলার ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে স্থানীয় সরকার বিভাগের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সাইদুর রহমান সুজন চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার হয়ে সদ্য জেল খেটেছেন ও বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

এর আগে গত ১৪ অক্টোবর ঢাকা জেলা প্রশাসকের সুপারিশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত একটি কারণ দর্শানোর নোটিশ দেয় স্থানীয় সরকার বিভাগ।

নোটিশে বলা হয়েছে, বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে গত ২৯ সেপ্টেম্বর সাভার থানায় মামলা দায়ের হয়। তার বিরুদ্ধে অভিযোগ অন্যের জমিতে অনধিকার প্রবেশ, চাঁদা দাবি, চাঁদা আদায়, পথরোধ, মারপিট ও হুমকি প্রদান। এসব কারণে ঢাকা জেলা প্রশাসকের সুপারিশে গত ১৪ অক্টোবর ১০৮১ নং স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) ২০০৯ এর ৩৪ (৪), (খ) ও (ঘ) ধারার অপরাধে কেন তাকে তার পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে তার জবাব জেলা প্রশাসকের মাধ্যমে প্রেরণের নির্দেশ দেওয়া হয়। এই জবাব পত্র পাওয়ার ১০ কার্য দিবসের মধ্যে পাঠানোর নির্দেশনা রয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ সেপ্টেম্বর অন্যের জমিতে অনধিকার প্রবেশ, চাঁদা দাবি, চাঁদা আদায়, পথরোধ, মারপিট ও হুমকি প্রদানের অভিযোগে গ্রেফতার হন সদ্য সাময়িক বরখাস্ত চেয়ারম্যান সাইদুর রহমান সুজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড