• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে মাটি খুঁড়ে পরিত্যক্ত বিমান উদ্ধার

  লালমনিরহাট প্রতিনিধি

১৭ অক্টোবর ২০২০, ১৪:৫৪
মাটির নিচ থেকে বিমান উদ্ধার করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামে মাটির নীচ থেকে একটি পরিত্যক্ত বিমান উদ্ধার করেছে বাংলাদেশ বিমানবাহিনীর লালমনিরহাট তত্বাবধায়ন ও রক্ষণাবেক্ষণ ইউনিটের সদস্যরা।

শুক্রবার (১৬ অক্টোবর) রাত থেকে মাটি খুঁড়ে এর অনুসন্ধান কাজ শুরু করে ইউনিটটি।

ওই এলাকার কৃষক এবং জমির মালিক রেজাউল ইসলাম তার জমি থেকে মাটি খুঁড়তে গিয়ে এ বিমানটির সন্ধান পান। এর পর স্থানীয় প্রশাসন ও বিমান বাহিনীকে খবর দিলে তারা শুক্রবার রাত থেকেই মাটি খুঁড়ে অনুসন্ধান ও উদ্ধার কাজ চালাতে থাকে।

এ সময় সদস্যরা বিমানের প্রপেলার ইঞ্জিন, ল্যান্ডিং গিয়ার, বিমানের বডি, ফুয়েল ট্যাংকি ও অকেজো গোলাবারুদ এবং বুট জুতার অংশ পায়। ধারনা করা হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালীন সময়ের যুদ্ধ বিমান এটি।

উদ্ধারকারী বিমানবাহিনী টেকনিক্যাল দলের নেতৃত্বদানকারী কর্মকর্তা ফাইট লেফটেন্যান্ট মাহমুদুল হাসান মাসুদ জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার কাজ চালানো হচ্ছে। উদ্ধার কাজ শেষ হলে জানা যাবে বিমানটি কি কারণে, কোন সময়ে বিধ্বস্ত হয়েছিল। উদ্ধারকৃত বিমানটি দেখতে হাজার হাজার লোক ভিড় করছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড