• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিপিআর রোগের টিকার উদ্বোধন

  পঞ্চগড় প্রতিনিধি

১৭ অক্টোবর ২০২০, ১২:৩৬
উদ্বোধনী অনুষ্ঠানে (ছবি : দৈনিক অধিকার)

প্রাণিসম্পদ অধিদপ্তরের পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশব্যাপী ছাগল ও ভেড়ার পিপিআর নির্মূলের লক্ষ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা হতে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় উপজেলা সদরের সিদ্দিকনগর গ্রামে এ পিপিআর টিকার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের সচিব রওনক মাহমুদ।

টিকাদান শুভ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মো. আ. রহিম,বাংলাদেশ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়,উপসচিব মো.আজিজুল ইসলাম,বাংলাদেশ প্রাণী সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা.আব্দুল জব্বার শিকদার,বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, ময়মনসিংহ মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু,উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা,উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রাণী সম্পদ অধিদপ্তরের কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন। সভায় বক্তারা বলেন পিপিআর একটি মারাত্মক রোগ এবং এই রোগে প্রতিবছর বাংলাদেশে প্রচুর ছাগল, ভেড়া মারা যায়। প্রান্তিক পর্যায়ে দরিদ্র জনগোষ্ঠী আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এই রোগ নিয়ন্ত্রণ এবং মৃত্যুর হার কমানো গেলে দেশে মাংসের উৎপাদন বৃদ্ধি পাবে। পাশাপাশি গ্রামীণ জনগোষ্ঠীর আয় বৃদ্ধি পাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড