• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোয়াংছড়িতে সাবেক মেম্বারকে গুলি করে হত্যা

  বান্দরবান প্রতিনিধি

১৬ অক্টোবর ২০২০, ১০:৩৬
গুলি করে হত্যা
রোয়াংছড়িতে সাবেক মেম্বারকে গুলি করে হত্যা (প্রতীকী ছবি)

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সাউ প্রু মারমা (৫০) নামে সাবেক এক ইউপি সদস্য ও আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাত ৯টার দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত সাউ প্রু মারমা উপজেলার নতুন পাড়া এলাকায় বাসিন্দা। তিনি দীর্ঘদিন রোয়াংছড়ি সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন। একই সঙ্গে তিনি কাঠ ব্যবসার সঙ্গেও জড়িত ছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের নতুন পাড়া সড়কে হেঁটে যাওয়ার সময় সাউ প্রু মারমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। পরে খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে।

এ দিকে, গুলি করে আওয়ামী লীগ কর্মীকে হত্যার ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে রোয়াংছড়ি সদরসহ আশপাশের এলাকাগুলোতে। ঘটনার পর ওই এলাকায় সেনা টহল জোরদার করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়রা মনে করছেন, স্বরাষ্ট্রমন্ত্রী বান্দরবান অবস্থানকালে আওয়ামী লীগের কর্মীকে গুলি করে হত্যা করার ঘটনাটি অনেকটা চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল কবির দৈনিক অধিকারকে বলেন, গুলি করে সাবেক এক মেম্বারকে হত্যা করা হয়েছে। ইতোমধ্যে লাশ উদ্ধার করা হয়েছে। তবে হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন : যশোরের দুই যুবককে গলাকেটে হত্যা

উল্লেখ্য, গত ১০ অক্টোবর বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা বাচোমং মারমা (৩৮) নামে এক পল্লী চিকিৎসককে গুলি করে হত্যা করে। এছাড়া পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীরা গত ৬ মাসের মধ্যে সদর উপজেলা ও রোয়াংছড়ি উপজেলায় অন্তত ১৩ জনকে গুলি করে হত্যা করেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড