• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ইসির মামলা

  ফরিদপুর প্রতিনিধি

১৫ অক্টোবর ২০২০, ১১:১৯
মামলা
ফরিদপুরে এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ইসির মামলা (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১০টার দিকে চরভদ্রাসন থানায় মামলাটি দায়ের করেন জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম। এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলামও উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা- ২০১৩ এবং উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা- ২০১৬ বিধি অনুযায়ী নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে মামলার এজাহারে অনুরোধ জানানো হয়েছে।

এজাহারে আরও বলা হয়েছে, গত ১০ অক্টোবর অনুষ্ঠেয় চরভদ্রাসন উপজেলার উপ-নির্বাচনে কেন্দ্রভিত্তিক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করায় জেলা প্রশাসক অতুল সরকারকে ফোন করে কৈফিয়ত তলব করেন। একই সঙ্গে তার সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শনের পাশাপাশি অশোভন আচরণ করেন। এছাড়াও নির্বাচনের দিনে একটি ভোট কেন্দ্রের বুথের সামনে জাল ভোট দেওয়া এবং ধূমপান করার সময় একজন পোলিং অ্যাজেন্টকে আটকের পর চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেদের অশালীন ভাষায় গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন এবং হুমকি দেন বলেও অভিযোগ করা হয়।

এজাহারে উল্লেখ করা হয়েছে, একজন সংসদ সদস্য হওয়া সত্ত্বেও নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে নির্বাচনের প্রচারণা ও কার্যক্রমে অংশগ্রহণ করে এবং নির্বাচনী দায়িত্ব ও সরকারী কর্তব্য পালনরত কর্মকর্তাদের হুমকি, গালিগালাজসহ ভয়ভীতি প্রদর্শন করে নিক্সন চৌধুরী নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন।

আরও পড়ুন : পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

এ ব্যাপারে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী এই মামলা দায়ের করা হয়েছে।

এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের এজাহার দাখিলের সত্যতা নিশ্চিত করে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজনীন খানম দৈনিক অধিকারকে জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে মামলাটি রুজু করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড