• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র লুটের মামলায় আনসার সদস্যের যাবজ্জীবন

  সারাদেশ ডেস্ক

১৪ অক্টোবর ২০২০, ১০:৫৩
ছবি : সংগৃহীত

খাগড়াছড়িতে সহকর্মী আনসার সদস্যকে হত্যা করে সরকারি অস্ত্র লুটের মামলায় আনসার সদস্য মো. রফিকুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসানের আদালত এ রায় দেন।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর আনসারের পোস্ট কমান্ডার মো. আমির হোসেন হত্যা মামলায় তাকে মৃত্যুদণ্ড দেন একই আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ জুলাই দীঘিনালা কবাখালী হেডম্যানপাড়া চৌধুরী হিল আনসার পোস্টের ব্যারাকে বাগবিতণ্ডার একপর্যায়ে আনসার সদস্য মো. রফিকুল ইসলাম নিজের কাছে থাকা সরকারি অস্ত্র দিয়ে নায়েক আমির হোসেনকে গুলি করেন। এরপর সরকারি অস্ত্র ও গুলি নিয়ে পালিয়ে যান। এ ঘটনার পরদিন ল্যান্স নায়েক মো. আক্তার হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে মামলা করেন।

অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত রফিকুল ইসলামকে অস্ত্র আইন ১৮৭৮ এর ১৯ এ এবং ১৯ এফ ধারায় অভিযুক্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেন। অস্ত্র মামলার অপর আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে তাদের খালাস দেন আদালত।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তুষ্টি প্রকাশ করে জানান, এর আগে দণ্ডপ্রাপ্ত আনসার সদস্য মো. রফিকুল ইসলামকে আনসারের পোস্ট কমান্ডার মো. আমির হোসেন হত্যা মামলায় গত ২৪ সেপ্টেম্বর মৃত্যুদণ্ড দেন একই আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড