• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে আরও পাঁচজনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৬১৫

  জামালপুর প্রতিনিধি

১৪ অক্টোবর ২০২০, ১০:১৭
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুরে নতুন করে ৫ জনের দেহে মহামারি করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুরে সদরে ৪ জন এবং মাদারগঞ্জে একজন রয়েছেন।

জামালপুরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান জানান, শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬১৫ জন।

আরও পড়ুন : বাবার পেছনে পেছনে পুকুরে শিশু, পানিতে ডুবে মৃত্যু

এখন পর্যন্ত জেলায় ৪৪ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ১০৩ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ২০ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে এই মরণব্যাধির বিষাক্ত ছোবলে ২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫০৯ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩৪ জনকে।

এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৮১২, মেলান্দহে ১২৬, মাদারগঞ্জে ৯৭, ইসলামপুরে ২০২, সরিষাবাড়ীতে ১৮০, দেওয়ানগঞ্জে ৬১ এবং বকশিগঞ্জে ১৩৪ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড