• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে স্টেশন মাস্টারের বিরুদ্ধে নানা অনিয়ম অভিযোগ

  ফেনী প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ২২:০২
ছবি : দৈনিক অধিকার

ফেনী রেলওয়ে স্টেশন মাস্টার মাহবুবুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

সোমবার (১২ অক্টোবর) সরজমিনে গিয়ে এসব অনিয়মের বিষয়ে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,স্টেশনের টিকেট কাউন্টার থেকে প্রতি সপ্তাহে মাহবুবকে ১৫শ টাকা হারে চাঁদা দিতে হয়। এ চাঁদার টাকা তুলতে গিয়ে কাউন্টার সহকারীরা অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। তারা ফেনী-সিলেট পর্যন্ত শোভন শ্রেণির টিকেট ২৯৫টাকার স্থলে ফেনীর কাউন্টারে ৭শ টাকা পর্যন্ত নিচ্ছে।

একইভাবে প্রতিটি গন্তব্যের ৫০% টিকেট অনলাইনে বুকিং দেয়ার নিয়মের সুযোগ কাজে লাগিয়ে সহকারী স্টেশন মাস্টাররা প্রতিদিনের শুরুতেই টিকেটগুলো নামে-বেনামে নিজেরাই কেটে নেয়। পরবর্তীতে যাত্রীদের নিকট ওই সব টিকেট দ্বিগুণ-তিনগুন মূল্যে বিক্রয় করছে।

এ ছাড়াও ফেনী রেলওয়ে স্টেশন পরিষ্কার করার জন্য কাগজে কলমে ৮জন চুক্তিভিত্তিক সুইপার ও ঝাড়ুদার থাকলেও বাস্তবে এর অস্তিত্ব নেই। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্টেশন ভিজিট করতে এলে ভ্রমমাণ লোকদের ঝাড়ুদার ও সুইপার সাজিয়ে অফিসারদের সামনে হাজির করেন স্টেশন মাস্টার।

জানা যায়, ৮জন সুইপার ও ঝাড়ুদারের মাসিক বেতন প্রায় ১ লাখ ২৮ হাজার টাকার পুরটাই স্টেশন মাস্টারের মাধ্যমে ভাগবাটোয়ারা করে নেন স্টেশনে কর্মরত কর্মকর্তা কর্মচারীরা।

সরকারি কর্মকর্তা কর্মচারী বিধান অনুযায়ী যে কোন সরকারি চাকুরে এক জায়গায় ৩ বছরের অধিক সময় থাকার নিয়ম না থাকলেও অভিযুক্ত এ স্টেশন মাস্টার মাহবুব ফেনীতেই অবস্থান করছেন প্রায় ১৬ বছর। এতে করে এ সব অনিয়ম সে এখানে নিয়মে পরিণত করেছে। সংশ্লিষ্ট ওই সূত্রের দাবী বেশ কয়েকবার তার বদলির আদেশ হলেও অদৃশ্য শক্তির জোরে ওইসব আদেশও ঠেকিয়ে দিয়েছেন সে।

এসব অভিযোগের ব্যাপারে স্টেশন মাস্টার মাহবুবের সাথে তার যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে কিছু লোক মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন মনগড়া কল্প কাহিনী সাজিয়েছে। আমি এ সবের মধ্যে নেই।

দীর্ঘদিন ফেনী স্টেশনে থাকার ব্যাপারে তিনি বলেন, আমি সরকারি চাকুরী করি। সরকারের স্বার্থে আমি এখানে আছি। সরকার না চাইলে আমি চলে যাব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড