• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে এনে সংবাদ সম্মেলনে

  বরিশাল প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ১৯:২৫
ছবি : দৈনিক অধিকার

করোনা কালীন সময়ে প্রায় ৬ লাখ টাকা সরকারী বরাদ্দ আত্মসাতের অভিযোগ উঠেছে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনের বরিুদ্ধে। ওই অর্থ ব্যয়ের ক্ষেত্রে তিনি সরকারি নিয়মও মানেননি। বরং তা দিয়ে কম্পিউটার কেনার ভাউচার দেখিয়েছেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তোলেন মঠবাড়িয়ার আওয়ামী লীগ সমর্থিত পরাজিত চেয়ারম্যান প্রার্থী হোসানাই মোশারফ সাকু।

তবে উপজেলা চেয়ারম্যান রিয়াজ এমন অভিযোগ অস্বীকার করে দাবী করেছেন, রাজনৈতিকভাবে প্রতিহিংসার কারণে সাকু স্থানীয় সাংসদের এজেন্ট হিসেবে এসব অপপ্রচার চালাচ্ছেন।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে সাকু বলেন, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন নির্বাচন কালীন নৌকার কর্মীদের হামলা করেছেন। উচ্চ আদালত গত ৬ অক্টোবর তার মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান পদে থাকার বৈধতা নিয়ে ৪ সপ্তাহের রুল জারি করেছেন।

তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় স্থানীয় সরকার কর্তৃক চলতি বছরের মার্চে মঠবাড়িয়ার জন্য প্রায় ৫ লাখ ৮৯ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। ওই অর্থ ব্যয়ের ক্ষেত্রে সরকারি ক্রয় বিধি-২০০৮ অনুসরণের নির্দেশনা দেয়া হলেও তা মানা হয়নি। বরং উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন উপজেলা পরিষদে মাসিক সভা ডেকে দায়সারা ভাবে আলোচনা করে করোনার অর্থ আত্মসাৎ করেন।

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, করোনা কালীন সরকার যে অর্থ দিয়েছে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে একটি প্রকল্পের অনুকূলে কমিটি করে ব্যয় করা হয়েছে। ওই টাকায় করোনা আক্রান্তদের অক্সিজেন, পিপিই, মাস্ক কিনে দেয়া হয়েছে। মূলত রাজনৈতিকভাবে প্রতিহিংসার কারণে হোসানাই মোশাররফ সাকু তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। উপজেলা নির্বাচনে সাকু তার সাথে বিপুল ভোটে হেরে দিশেহারা হয়ে পড়েছেন। সাকু আসলে ২০০১ সালে বিএনপির উপজেলা কৃষি বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি স্থানীয় সংসদ সদস্য রুস্তুম ফরাজির এজেন্ট হয়ে কাজ করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড