• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে হত্যা চেষ্টার দায়ে যুবকের যাবজ্জীবন

  বরিশাল প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ১৮:৫৭
ছবি : দৈনিক অধিকার

জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষকে কুপিয়ে হত্যা চেষ্টার দায়ে বরিশালে জসিম হাওলাদার (৩৮) নামক এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জসিম হাওলাদার বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ মহেশপুর গ্রামের মুফাক্কার হাওলাদারের ছেলে। জসিম পলাতক থাকায় তার অনুপস্থিতিতে এ রায় দেয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম জানান, ২০১৬ সালের ১২ জুন মহেশপুর বাজার থেকে ফেরার পথে টেংরাখালী কার্লভাটের কাছে সোবাহান মোল্লা নামক একজনকে কুপিয়ে জখম করে করে প্রতিপক্ষরা। তাকে প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোবাহান মোল্লার ডান পা কেটে ফেলা হয়।

তিনি আরও জানান, জমিজমা নিয়ে সোবাহান মোল্লার সঙ্গে পাশের গ্রামের জসিম হাওলাদারের পূর্ব বিরোধ ছিল।

এরই জের ধরে সোবাহান মোল্লাকে হত্যা চেষ্টা করা হয়। এ অভিযোগে ৫ জনকে আসামি করে হত্যা চেষ্টা মামলা দায়ের করেন সোবাহান মোল্লার ভাই মনির মোল্লা। মামলার তদন্ত কর্মকর্তা বাকেরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) আউয়াল হোসেন ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে আদালতে মামলার চার্জ গঠনের সময় বিচারক মামলা থেকে পাঁচ আসামিকে অব্যাহতি দিয়ে জসিম হাওলাদারকে বিচারের আওতায় আনেন। ১২ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে উল্লেখিত দণ্ড দেয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড