• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবীকে নিয়ে কটূক্তি, যবিপ্রবি’র ছাত্র আটক

  সাতক্ষীরা প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ০৯:৪১
দেবহাটা
গ্রেপ্তারকৃত মিঠুন মন্ডল

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মহানবী হযরত মোহাম্মদ (সা:) ও পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন নিয়ে আপত্তিকর মন্তব্য করায় দেবহাটা থেকে মিঠুন কুমার মন্ডল (২০) নামের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত মিঠুন মন্ডল দেবহাটা উপজেলার সখিপুরের নারিকেলি গ্রামের জুগল মন্ডলের ছেলে ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স ও ব্যাংকিং ডিপার্টমেন্টের প্রথম বর্ষের ছাত্র।

সোমবার (১২ অক্টোবর) ভোররাতে পুলিশের একটি দল নারিকেলি গ্রামের বাড়ি থেকে মিঠুনকে গ্রেপ্তার করে।

এর আগে রবিবার দেশের চলমান ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে ফেসবুকে দেয়া এক ব্যাক্তির প্রতিবাদী স্ট্যাটাসে অভিযুক্ত মিঠুন মন্ডল তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মোহাম্মদ (সা:) ও পবিত্র আল কুরআন সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন।

তাৎক্ষণিকভাবে তার মন্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে চাঁপা ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায়ে বিষয়টি সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের নজরে এলে ভোররাতেই অভিযুক্ত মিঠুন মন্ডলকে গ্রেপ্তার করে হেফাজতে নেয় পুলিশ।

এ ঘটনায় উপজেলাব্যাপী আলোচনা-সমালোচনা এবং মানুষের মাঝে চাঁপা ক্ষোভ সৃষ্টি হলেও, গ্রেপ্তারের আগে আপত্তিকর ওই মন্তব্যটি মুছে ফেলাসহ মন্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করে ফেসবুকে দেয়া মিঠুন মন্ডলের আরেকটি পোষ্টের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে এবং স্পর্শকাতর এ ঘটনায় তাৎক্ষণিক ভাবে পুলিশ তাকে গ্রেপ্তার করলে মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে। এমনকি ধর্মীয় অনুভূতিতে আঘাতের ঘটনায় জেলা পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ এবং অভিযুক্তকে গ্রেপ্তারসহ পুলিশ হেফাজতে নেয়ায় সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলীকে ধন্যবাদ জানিয়েছে সকল শ্রেণি পেশার মানুষ।

এদিকে মহানবী (সা:) ও পবিত্র কুরআনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার বিষয়টি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে আসার পর সোমবার সকালে যবিপ্রবি’র কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতির জরুরি সভায় অভিযুক্ত শিক্ষার্থী মিঠুন মন্ডলের ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে মিঠুন মন্ডলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক মামলা দায়েরসহ এবিষয়ে আইন শৃঙ্খলা বাহিনীতে সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী জানান, আপত্তিকর মন্তব্যের পরপরই অভিযুক্ত শিক্ষার্থী মিঠুন মন্ডলকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা দায়ের পরবর্তী তাকে আদালতে প্রেরণ করা হবে। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় সার্বিক দিক বিবেচনা করে পুলিশ ঘটনার তদন্ত করছে বলেও তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড