• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা

  খোকসা প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২০, ০০:৩০
হামলায় আহত গৃহবধূ (ছবি : সংগৃহীত)

কুষ্টিয়ার খোকসায় চাঁদা দিতে ব্যর্থ হওয়ায় সংখ্যালঘু পরিবারের উপর সন্ত্রাসীরা হামলা করেছে। এতে দেবর-ভাবিসহ কমপক্ষে চার জন গুরুত্বর আহত হয়েছেন।

রবিবার (১১ অক্টোবর) দিবাগত রাতে ২০-২৫ জন সশস্ত্র সন্ত্রাসী উপজেলার চরবিহারিয়া গ্রামের শ্যামল বিশ্বাসের বাড়িতে হানা দেয়।

তারা গৃহকর্তার দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এক পর্যায়ে শ্যামলের স্ত্রী নিশিতা বিশ্বাস (৪০) কে বিছানা থেকে তুলে বাড়ির উঠানে ফেলে বেধরক মারপিট করে। গৃহবধূর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদের উপরও হামলা চালায়। হামলায় গৃহবধূর দেবর অচিন্ত (৪৫) ও গুরুত্বর আহত হন। সন্ত্রাসীরা তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এলাকায় ভীতি সৃষ্টি করে চলে যায়। তারা শ্যামলের ছেলের ব্যবহৃত একটি ল্যাপটপ নিয়ে যায়।

রাত তিনটার দিকে গ্রাম পাহারা দলের সদস্যরা ঘটনা স্থলে উপস্থিত হয়। গুরুত্বর আহত দেবর-ভাবিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ভুক্তভোগী সংখ্যালঘু পরিবার জানায়, ভাদ্র মাসের শুরুতে এলাকার সন্ত্রাসী বাহিনীরা উপজেলা চরবিহারিয়া গ্রামের শ্যামল বিশ্বাসের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু সে সন্ত্রাসীদের ধার্যকৃত চাঁদা দিতে ব্যর্থ হয়। পরে থানা পুলিশকে বিষয়টি অবহৃত করে। সন্ত্রাসী হামলা ঠেকাতে ভিলেজ ডিফেন্স পাটি গঠন করে গ্রামে পাহারার বন্ধবস্ত করা হয়।

আহত গৃহবধূ নিশিতা জানায়, তার স্বামী কৃষি কাজের শ্রমিক। সন্ত্রাসীদের প্রথম হামলার পর থেকে তার স্বামী অসুস্থ হয়ে পরে। বর্তমানেও তিনি অসুস্থ রয়েছেন। তাদের তেমন কোন জমি সম্পত্তি নেই যা বিক্রি করে সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা পরিশোধ করবেন। রবিবার রাতে হামলার সময়ও সন্ত্রাসীরা আবারোও চাঁদা দাবি করেছে। এ রাতে সন্ত্রাসীরা হামলার শুরুতে রাইফেলের ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতংক সৃষ্টি করে।

এ ব্যাপারে থানার অফিসার ইনর্চাজ গোলাম মোস্তফা বলেন, কি কারণে সন্ত্রাসীরা হামলা করেছে তা বুঝতে পারছেন না। তিনি নিজে ঘটনাস্থলে গিয়েছিলেন। অভিযোগ আসেনি। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড