• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধে তীব্র যানজটের সৃষ্টি

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

১২ অক্টোবর ২০২০, ১৬:১০
মির্জাপুর
মানব বন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সামাবেশ করেছে

মির্জাপুর উপজেলার বানাইল ও আনাইতারা ইউনিয়নকে তথা কথিত ধলেশ্বরী উপজেলার সঙ্গে যুক্ত করার প্রতিবাদে মানব বন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সামাবেশ করেছে।

সোমবার (১২ অক্টোবর) সর্বদলীয় সংগ্রাম কমিটির ঘণ্টাব্যাপি অবরোধে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাকুল্যা বাস স্টেশন এলাকায় এ সময় মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে যানবাহনে আটকে থাকা যাত্রীরা।

বানাইল ও আনাইতারা এই দুই ইউনিয়নের কয়েক হাজার নারী পুরুষ মিছিল ও ব্যানার ফেস্টুন নিয়ে মহাসড়ক অবরোধ করলে ঘণ্টা ব্যাপী যানজটে যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। অবরোধ ও মানব বন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তারা ঘোষণা দিয়েছেন আগামী ১২ কর্ম দিবসের মধ্যে প্রস্তাবিত ধলেশ্বরী নামে তথাকথিত উপজেলার কার্যক্রম বাতিল ঘোষণা করা না হলে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে।

মানব বন্ধন কর্মসূচীতে আনাইতারা ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম ও বানাইল ইউনিয়নের চেয়ারম্যান মো. ফারুক হোসেন অভিযোগ করেন, ধলেশ্বরী নামে প্রস্তাবিত উপজেলা গঠন করার লক্ষে দেলদুয়ার উপজেলার ফাজিলহাটি ও লাউহাটি, নাগরপুর উপজেলার মোকনা ও পাকুটিয়া এবং মির্জাপুর উপজেলার বানাইল ও আনাইতারা এই ৬ ইউনিয়নকে সংযুক্ত করার ষড়যন্ত্র চলছে। একটি কুচক্রী মহল ফেইকবুকে (সামাজিক যোগাযোগ মাধ্যমে) বানাইল ও আনাইতারা ইউনিয়নকে মির্জাপুর উপজেলা থেকে বাদ দিয়ে প্রস্তাবিত ধলেশ্বরী উপজেলার সঙ্গে সংযুক্ত করা হচ্ছে বলে প্রচারণা চালাচ্ছেন।

সর্বদলীয় সংগ্রাম কমিটির আহবায়ক খন্দকার আব্বাস বিন হাকিমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, বাংলাদেশের ওয়ার্কাস পার্টি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি কমরেড গোলাম নওজব চৌধুরী পাওয়ার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, মো. তৌহিদুর রহমান তালুকদার রাজিব, বিআরডিবির চেয়ারম্যানের জহিরুর ইসলাম, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.এস.এম মোজাহিদুর ইসলাম মনির, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য এ্যাডভোকেট মো. আনিছুর রহমান হুমায়ুন।.

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান বলেন, মানব বন্ধন কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। মহাসড়কের দুই পাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ নিয়োজিত ছিল।

এ ব্যাপারে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মো.শফিকুল ইসলাম বলেন, স্থানীয়দের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষে অবহিত করা হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

উল্লেখ্য যে, টাঙ্গাইল জেলায় ধলেশ্বরী নামে নতুন একটি উপজেলা করার চেষ্টা চলছে। মির্জাপুর, নাগরপুর ও দেলদুয়ার উপজেলা থেকে দুটি করে ইউনিয়ন কেটে নিয়ে প্রস্তাব করা হয়েছে কথিত ধলেশ্বরী উপজেলার। এ সংক্রান্ত সরকারি কোন ঘোষণা আসেনি। তবে জানা গেছে, প্রস্তাবটি বাস্তবায়নে জোর তদবির করছে একটি মহল। ব্যাপক কথা চালাচালি হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যে ৬টি ইউনিয়ন নিয়ে নতুন উপজেলার কথা চলছে সেসব ইউনিয়নের মানুষ ফুঁসে উঠছেন। ফেটে পড়ছেন ক্ষোভে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড