• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র ও ভারতীয় পণ্য নিয়ে এএসআইসহ গ্রেপ্তার ২

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১২ অক্টোবর ২০২০, ১০:৩২
গ্রেপ্তার
অস্ত্র ও ভারতীয় পণ্য নিয়ে এএসআইসহ গ্রেপ্তার ২ (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলাধীন ভারত সীমান্তবর্তী একটি গ্রাম থেকে পুলিশের এক এএসআইসহ দুইজনকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ সময় তাদের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, একটি ম্যাগজিন, ১০ রাউন্ড গুলি ও ভারত থেকে পাচার করে নিয়ে আসা ৫৯ কেজি সীসা উদ্ধার করা হয়।

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে দুইজনকে আসামি করে রবিবার (১১ অক্টোবর) বিকালে দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে।

এর আগে শনিবার (১০ অক্টোবর) রাতে জেলার দামুড়হুদা উপজেলার ধান্যঘড়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটক পুলিশের ওই এএসআইয়ের নাম হুমায়ুন কবির। তার পুলিশ নং ১৯০। তিনি চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়িতে কর্মরত। এছাড়া তার সহযোগী জহিরুল ইসলাম ধন্যঘরা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ সদস্যসহ দুইজনকে অস্ত্র-গুলি ও সীসাসহ আটকের তথ্য ও ছবি দিয়ে গণমাধ্যমকর্মীদের ই-মেইল বার্তা পাঠানো হয়েছে।

ই-মেইল বার্তায় জানানো হয়- বিজিবির ফুলবাড়ি বিওপির একটি টহল দল শনিবার রাতে ভারত সীমান্তবর্তী গ্রামগুলোতে টহল দিচ্ছিল। এ সময় গোপন সংবাদে ভিত্তিতে টহল দলটি দামুড়হুদা উপজেলার ধন্যঘড়া গ্রামের কাঁঠালতলা নামক স্থানে অভিযান চালায়। অভিযানে একটি ইজিবাইক তল্লাশি করে গাড়িতে থাকা কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির এএসআই হুমায়ুন কবির ও তার সহযোগী জহিরুলকে আটক করে। পরে তাদের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, ম্যাগজিন ভর্তি ১০ রাউন্ড গুলি ও ৫৯ কেজি সীসা জব্দ করে বিজিবি।

এরপর রবিবার দিনভর নানা নাটকীয়তার পর দুপুরে বিজিবির ফুলবাড়ি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার মোস্তাফিজুর রহমান বাদী হয়ে দুইজনকে অভিযুক্ত করে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ বিকালে কঠোর গোপনীয়তায় গ্রেপ্তারদের আদালতে সোপর্দ করলে আদালত তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান দৈনিক অধিকারকে জানান, সীমান্তে দায়িত্ব পালন করতে গিয়েই শনিবার রাতে ওই দুইজনকে আটক করা হয়। মামলায় গ্রেপ্তারদের বিরুদ্ধে কী অভিযোগ আনা হয়েছে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘প্লিজ আমাকে আর কোন প্রশ্ন করবেন না। এজাহার দেখুন তাতে সব লেখা আছে।’

আরও পড়ুন : ধর্ষকদের রুখে দিতে তজুমদ্দিনে শিক্ষার্থীদের মানববন্ধন

তবে দর্শনা থানার অফিসার ইনচার্জ মাহব্বুর রহমান জানান, পুরো ঘটনাটি একটি ভুল বোঝাবুঝি থেকে সৃষ্টি হয়েছে। আটক পুলিশ সদস্য হুমায়ুনের কাছ থেকে যে অস্ত্রটি উদ্ধার দেখানো হয়েছে সেটি সরকারি অস্ত্র বলে তিনি দাবি করেছেন। একই সাথে মামলায় বিজিবির পক্ষ থেকে অস্ত্রের অভিযোগ আনা হয়নি বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ দিকে, চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, ইতোমধ্যে পুলিশের শৃঙ্খলা ভঙ্গ ও ইমেজ নষ্টের কারণে তাকে (এএসআই হুমায়ুন কবির) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মামলা দিয়ে ইতোমধ্যে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড