• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষকদের রুখে দিতে তজুমদ্দিনে শিক্ষার্থীদের মানববন্ধন

  ভোলা প্রতিনিধি

১২ অক্টোবর ২০২০, ০৯:৫৫
মানববন্ধন
ধর্ষকদের রুখে দিতে তজুমদ্দিনে শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

চোখে কালো কাপড় আর হাতে নানা স্লোগান সম্বলিত ফেস্টুন। যাতে লেখা নানা ধরনের স্লোগান- ‘ধর্ষকরা নিপাত যাক, নারী জাতি মুক্তি পাক’, ‘ধর্ষকদের কোন দল নেই’, ‘আমার সোনার বাংলায় ধর্ষকদের ঠাই নাই’, ‘চাই ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড’। এমন নানা স্লোগান নিয়ে ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে ভোলার তজুমদ্দিন উপজেলা একদল কলেজপড়ুয়া শিক্ষার্থীরা।

রবিবার (১১ অক্টোবর) সকালে ভোলার তজুমদ্দিন উপজেলা কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করেন নারী নির্যাতন ও ধর্ষণবিরোধী তজুমদ্দিন ছাত্র-ছাত্রী ফেডারেশন।

এ সময় বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এই মানববন্ধনে অংশ নিয়ে সারাদেশে চলমান নারী নির্যাতন, ধর্ষণ, শিশু নির্যাতনসহ সকল নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন সময় আলোচিত ধর্ষণের ঘটনার পরপরই সারা দেশে প্রতিবাদ হয়েছে। দাবি উঠেছে, ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির। কিন্তু এরপর কাজের কাজ কিছু হয়নি। প্রতিনিয়ত দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ধর্ষণের ঘটনা ঘটেই চলছে। অনেক ঘটনা সামনেই আসছে না। স্থানীয় রাজনৈতিক প্রভাবশালী নেতারা দলকে ব্যবহার করে সেই ঘটনা ধামাচাপা দিয়ে দিচ্ছে। তাই সময় এসেছে ধর্ষণের মতো সামাজিক ব্যাধির হাত থেকে বাঁচতে হলে সকলকেই ঐক্যবদ্ধ হয়ে রুখে দিতে হবে ধর্ষকদের।

আরও পড়ুন : উল্লাপাড়ায় স্কুল শিক্ষিকার আত্মহত্যা

তারা বলেন, আর কোন বোনকে, শিশুকে, নারীকে ধর্ষণ হতে দিব না আমরা। তাই সময় এসেছে এ বিষয়ে আরও চিন্তাভাবনার আরও সোচ্চার হওয়ার। সরকারের কাছে দাবি একটাই, ধর্ষণ অপরাধে প্রমাণিত আসামিদের সাজা যাবজ্জীবন না করে করা হোক মৃত্যুদণ্ড।

মানববন্ধনে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- খন্দকার নীরব, জোনায়েদ ইবনে জিয়া, সুমাইয়া আক্তার আখিঁ, মো. তানজিদ হাসান, মো. শাকিল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড