• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে ভুয়া আইনজীবী গ্রেপ্তার

  কুড়িগ্রাম প্রতিনিধি

১১ অক্টোবর ২০২০, ২০:৪২
কুড়িগ্রাম
ভুয়া আইনজীবী

কুড়িগ্রামে মতিয়ার রহমান শেখ (৪৮) নামে এক ভুয়া আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার দুপুর আড়াইটায় কুড়িগ্রাম আইনজীবী সমিতি ভবনের সামনে আইনজীবী’র পোশাক ও পরিচয়ে মোয়াক্কেলসহ ঘোরাফেরা করার সময় সন্দেহ দেখা দিলে তাকে চ্যালেঞ্জ করে অন্যান্য আইনজীবীরা। এসময় আইনজীবী’র ভিজিটিং কার্ড ও প্রতারণা করার বিভিন্ন কাগজপত্রসহ ওই ভুয়া আইনজীবীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

এ ঘটনায় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহ: ফকরুল ইসলাম বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ প্রতারক মতিয়ার রহমানকে আটক করে কুড়িগ্রাম সদর থানায় নিয়ে যায়।

কুড়িগ্রাম জজকোর্টের আইনজীবী তারিকুল ইসলাম তারিক, অ্যাডভোকেট ফারুক হোসেন সেতু, অ্যাডভোকেট শাহিনুর রহমান, অ্যাডভোকেট জাহিদ আহমেদ কাজল ও অ্যাডভোকেট সুজিৎ কুমার চক্রবর্তী জানান, রোববার দুপুরে আইনজীবীর পোশাক পরিহিত অবস্থায় উক্ত মতিয়ার রহমান শেখ কয়েকজন মোয়াক্কেলসহ আইনজীবী চত্বরে ঘোরাফেরা করছিল। এসময় তাকে আইনজীবীরা চিনতে না পারায় পরিচয় জানতে চেয়ে চ্যালেঞ্জ করে।

পরে জানা যায় প্রতারক মতিয়ার রহমান শেখ বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক তালিকা ভুক্ত কোন আইনজীবী নহে। এমনকি তিনি কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতিরও কোন সদস্য নন। পরে তার কাছ থেকে একাধিক ভিজিটিং কার্ডসহ কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের পাওনা ৩ খণ্ড ফাঁকা রশিদ পাওয়া যায়। এসময় আইনজীবীরা তাকে আটক করলে প্রতারক মতিয়ার রহমান শেখ স্বীকার করে, সে এতদিন ভুয়া আইনজীবী পরিচয় দিয়ে মানুষকে ধোঁকা দিয়ে আসছিল। তার বাড়ি উলিপুর উপজেলার থানাহাট ইউনিয়নের শেখ পাড়া (রাধাবল্লভ) এলাকার আব্দুল করিম শেখ’র পুত্র।

বিষয়টি নিয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহ: ফকরুল ইসলাম জানান, প্রতারক মতিয়ার রহমান শেখ বাড়িতে আইনজীবী’র সাইনবোর্ড টানিয়ে নিজেকে এডভোকেট পরিচয় দিয়ে সাধারণ লোকজনের কাছে ভিজিটিং কার্ড দিয়ে প্রতারণা করে আসছিল। আসামির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে কুড়িগ্রাম সদর থানায় এজাহার দায়ের করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহ: ফকরুল ইসলাম নিজে বাদী হয়ে একটি এজাহার দাখিল করেছেন। আসামিকে বিজ্ঞ আদালতে তোলার ব্যাপারে প্রক্রিয়া চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড